• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৩ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ; ০৮ ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

মৌলভীবাজারে গাছ কেটে ফেলে সাংবাদিককে হত্যার ঘটনায় মামলা


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: মঙ্গলবার, ১৫ নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ০১:৫২ পিএম
মৌলভীবাজারে গাছ কেটে ফেলে সাংবাদিককে হত্যার ঘটনায় মামলা
নিহত বিক্রমজিৎ

মো: জহিরুল ইসলাম , ষ্টাফ রিপোর্টার, মৌলভীবাজার : মৌলভীবাজারে অবৈধভাবে  গাছ কাটার সময় রাস্তায় চলন্ত মোটরসাইকেলে গাছ পড়ে এক বাংলা টিভির  সাংবাদিক নিহত হওয়ার ঘটনায় মৌলভীবাজার মডেল থানায় মামলা দায়ের। 

ঘটনার  চার দিন পেড়িয়ে গেলেও ঘটনার সাথে জড়িত কাউকে আটক করতে পারিনি পুলিশ। 

এর আগে গত ১১ নভেম্বর জেলার সদর উপজেলার ঢাকা - সিলেট আঞ্চলিক মহাসড়কের মোকামবাজার এলাকায় নিতেশ্বর গ্রামের হাইওয়ে সড়কের পাশের গাছ কাটতে গিয়ে চলন্ত মোটরসাইকেলে গাছ পড়ে স্যাটেলাইট টেলিভিশন বাংলা টিভির শ্রীমঙ্গল প্রতিনিধি বিক্রমজিৎ বর্ধন ঘটনাস্থলেই মারা যান ও তার ছেলে জয় বর্ধন গুরুতর আহত হন। ঘটনার সাথে জড়িতরা এলাকার চিহ্নিত গাছ চুর হলেও তাদের এখনোও আটক করতে পারে নি পুলিশ। ঘটনার পর থেকে তারা গা ঢাকা দিয়েছে বলে জানায় পুলিশ।

এ বিষয়ে গত  রোববার রাতে মৌলভীবাজার থানায় নিহত বিক্রমজিতের বড় ছেলে জয় বর্ধন বাদী হয়ে গিয়াস নগর ইউনিয়নের নিতেশ্বর এলাকার উকিল মিয়া (৪৫), মোয়াক্কিল মিয়া (৪৮) সহ অজ্ঞাতনামা নাম উল্লেখ করে একটি মামলা দায়ের করেন।  

এই ঘটনার প্রত্যক্ষদর্শী  নিহতের ছেলে জয় বর্ধন বলেন, গত ১১ নভেম্বর সকালে ১০ মৌলভীবাজার সরকারী উচ্চ বিদ্যালয়ে পরিবার পরিকল্পনার নিয়োগ পরিক্ষায় অংশ গ্রহণ করি। পরীক্ষা শেষে সকাল ১১ টা ৪০ এর সময় আমার বাবার মোটর সাইকেল যোগে শ্রীমঙ্গলে বাড়ি ফিরছিলাম দুপুর ১২ টার দিকে ঢাকা সিলেট আঞ্চলিক  মহাসড়কের শ্রীমঙ্গল রোডে মোকামবাজার এলাকায় এলে হঠাৎ করেই কবরস্থানের সামনের রাস্তার পাশ থেকে একটি কাটা গাছ আমাদের  উপর পড়ে। সেখানে গাছ পড়ে আমার বাবা ঘটনাস্থলেই মারা যান। আমি গুরুতর আহত হই। এসময় আমার বাবার লাশ রাস্তায় পড়ে ছিলো, কেউ এগিয়ে এসেনি আমাদের সাহায্য করেনি। 

যারা গাছ কাটছিলো তারা আমাদের উপর পড়া গাছ থেকে তাদের বাঁধা রশি খুলে নিয়ে যাচ্ছিলো। কেউ তাদের কিচ্ছু বলেনি। শুনেছি তারা ঐ এলাকার অনেক প্রভাবশালী লোকের মানুষ। গাছ কাটতে গিয়ে এভাবে আমার বাবাকে তারা হত্যা করলো, আমাদের পরিবার অসহায় অবস্থায় পড়েছে। আমরা এই ঘটনায় জড়িতদের শাস্তি চাই। 

এ বিষয়ে মৌলভীবাজার মডেল থানার পরিদর্শক (তদন্ত) মো. মশিউর রহমান বলেন, গতকাল মামলা রেকর্ড হয়েছে। ঘটনার দিন থেকে অভিযুক্তরা পলাতক রয়েছেন। আমরা এই ঘটনায় জড়িতদের গ্রেফতার করতে কাজ করছি। 

এব্যাপারে শ্রীমঙ্গল উপজেলা প্রেসক্লাবের সভাপতি এডভোকেট আজাদুর রহমান আজাদ বলেন, এটি একটি ন্যাক্কারজনক ও মর্মান্তিক ঘটনা। এভাবে রাস্তার গাছ চুরি করতে গিয়ে জীবন্ত মানুষকে হত্যা করা হয়েছে। আমরা এই ঘটনায় জড়িতদের দ্রুত গ্রেফতার করে আইনের আওতায় নিয়ে এসে দৃষ্টান্তমুলক শাস্তির দাবী করছি।

ঢাকানিউজ২৪.কম / কেএন

সারাদেশ বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image