• ঢাকা
  • সোমবার, ২ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ; ১৭ জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

ঢাকা জেলা প্রশাসনের উদ্যোগে শহীদ ক্যাপ্টেন শেখ কামালের জন্মবার্ষিকী উদযাপিত


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শনিবার, ০৫ আগষ্ট, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৯:৪২ পিএম
শহীদ ক্যাপ্টেন শেখ কামালের জন্মবার্ষিকী উদযাপিত
যুব উন্নয়ন ঋণ প্রদান ও ছাত্র-ছাত্রীদের মাঝে বৃক্ষ বিতরণের সময় ঢাকা জেলা প্রশাসক আনিসুর রহমান

নিজস্ব প্রতিবেদক : জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জেষ্ঠ্যপুত্র বীর মুক্তিযোদ্ধা শহীদ ক্যাপ্টেন শেখ কামালের ৭৪ তম জন্মবার্ষিকী উপলক্ষে ঢাকা জেলা প্রশাসনের উদ্যোগে আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়েছে।

শনিবার (০৫ আগস্ট) বিকাল উপলক্ষে ইস্কাটনে বিয়াম ফাউন্ডেশন মিলনায়তনে এই সভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

উক্ত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা জেলা প্রশাসক আনিসুর রহমান, বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ঢাকা পুলিশ সুপার মো: আসাদুজ্জামান পিপিএম (বার), ঢাকা সিভিল সার্জন ডা: আবুল ফজল মো: সাহাবুদ্দিন খান ও বীর মুক্তিযোদ্ধা শফিকুর রহমান শহীদ।

আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে ঢাকা জেলা প্রশাসক বলেন, 'বীর মুক্তিযোদ্ধা শহীদ ক্যাপ্টেন শেখ কামাল ক্রীড়া ও সংস্কৃতিতে গুরুত্বপূর্ণ ভুমিকা রাখার পাশাপাশি বঙ্গবন্ধুর স্বাধীনতা আন্দোলনেও গুরুত্বপূর্ণ ভুমিকা রেখেছেন। এ প্রজন্মের ছাত্রছাত্রীরা আমাদের চেয়ে বেশি সৌভাগ্যবান তারা শেখ কামাল তথা মুক্তিযুদ্ধের সঠিক তথ্য জানতে পারছেন, আমাদের সময় এ সুযোগ ছিলোনা।

তিনি আরো বলেন, 'ভৌগোলিক স্বাধীনতার পাশাপাশি শেখ কামাল এদেশের মানুষের সাংস্কৃতিক ও সৃজনশীল মনন প্রতিষ্ঠার সংগ্রাম শুরু করেছিলেন'। 

বিশেষ অতিথির বক্তব্যে ঢাকা পুলিশ সুপার বলেন, "স্বাধীনতা বিরোধী পুরানো শুকুনেরা আবার স্বাধীনতা সার্বভৌমত্বকে কামছে ধরতে চাচ্ছে, আমাদের সবাইকে ঐক্যবদ্ধভাবে তা প্রতিহত করতে হবে। 

আলোচনা সভায় সভাপতিত্ব করেন অতিরিক্ত ঢাকা জেলা প্রশাসক (সার্বিক) কাজী হাফিজুল আমিন। 

এসময় সভায় যুব ও ক্রীড়া অধিদপ্তরের উদ্যোগে ৮ জন উদ্যোক্তাকে যুব উন্নয়ন ঋণ প্রদান ও ছাত্র- ছাত্রীদের মাঝে বৃক্ষ বিতরণ করা হয়। 

এছাড়াও সভায় জেলা প্রশাসনের সকল স্তরের কর্মকর্তা-কর্মচারী, জেলার অন্যান্য দফতরের দফতর প্রধানগণ, ঢাকা জেলার বীর মুক্তিযোদ্ধা, শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র শিক্ষকগণ উপস্থিত ছিলেন।

ঢাকানিউজ২৪.কম / জেডএস

আরো পড়ুন

banner image
banner image