• ঢাকা
  • শুক্রবার, ৬ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ; ২০ মে, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

শেখ হাসিনার প্রজ্ঞা ও সাহস অগ্রগতির মূল চালিকা শক্তি: দীপু মনি


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: সোমবার, ২৮ ফেরুয়ারী, ২০২২ খ্রিস্টাব্দ, ১২:২২ পিএম
আওয়ামী লীগের ত্রিবার্ষিক সন্মেলনে প্রধান অতিথির বক্তব্যে
গফরগাঁও উপজেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সন্মেলন

গফরগাঁও (ময়মনসিংহ) প্রতিনিধি:   আওয়ামীলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ও শিক্ষা মন্ত্রী ডাঃ দীপু মনি বলেছেন, বাংলাদেশের যা কিছু অর্জন সবই আওয়ামী লীগের হাত ধরে হয়েছে। শেখ হাসিনার প্রজ্ঞা ও সাহস আজ দেশের অগ্রগতির মূল চালিকা শক্তি। অপ্রতিরুদ্ধ গতিতে এগিয়ে চলছে দেশ। অতিমারি মোকাবেলা করেছি, শনিবার একদিনে ১কোটি মানুষকে টিকা দেওয়া হয়েছে।

গত শনিবার রাতে গফরগাঁও পৌরসভা চত্বরে আয়োজিত গফরগাঁও উপজেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সন্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

শিক্ষা মন্ত্রী ডা. দীপু মনি বলেন, আওয়ামী লীগ সরকারের ১৩ বছরে আমুল বদলে গেছে বাংলাদেশ। শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশ মধ্যম আয়ের দেশ। শিক্ষা ব্যবস্থার আমুল পরিবর্তন ও যোগাযোগ ব্যবস্থার প্রভুত উন্নতি হয়েছে । নিজেকে মেঘনা পাড়ের মেয়ে পরিচয় দিয়ে বলেন, কোথায় ৬ থেকে ৭ ঘন্টার পথ এখন ২ থেকে আড়াই ঘন্টায় পাড়ি দিচ্ছি।

বিএনপির সমালোচনা করে দীপু মনি বলেন, বিএনপি এখন জনগণের থেকে বিচ্ছিন্ন। যারা এতিমের টাকা মেরে খায়,অগ্নি সন্ত্রাস করে,সেই যুদ্ধাপরাধী ও রাজাকারদের আগামীতেও প্রত্যাখান করবে এ দেশের মানুষ। । ৭১ এর পরাজিত শক্তি ৭৫ এ বঙ্গবন্ধুকে স্বপরিবারে হত্যার মধ্য দিয়ে দেশকে আবারো অন্ধকারে নিয়ে যায়। শেখ হাসিনাকে ২১ বার হত্যার অপচেষ্টা
করা হয়েছে। শেখ হাসিনার সরকার যুদ্ধাপরাধীদের বিচার করেছে, অতীতের সকল জঞ্জাল পরিষ্কার করেছে।

ডা. দীপু মনি সরকারের উন্নয়নের ফিরিস্তি তুলে ধরে বলেন, বর্তমান সরকার খাদ্য নিরাপত্তা,নারীর ক্ষমতায়ন, কৃষি,শিক্ষা,স্বাস্থ্য সমুদ্র বিজয়, পদ্মা সেতু,মেট্রোরেল, বঙ্গবন্ধু স্যাটালাইট, রুপপুর পারমানবিক বিদ্যুৎ কেন্দ্র করেছে। আগামীতেও শেখ হাসিনার নেতৃত্বের সরকার গঠন করে দেশকে এক অনন্য উচ্চতায় নিয়ে যাবে। আওয়ামী লীগকে তিনি হীরার টুকরার সাথে তুলনা করে ঐক্যবদ্ধভাবে এগিয়ে যাওয়ার শপথ নিতে বলেন। পরিশেষে তিনি সন্মেলনের সফলতা কামনা করে নারীকে রাজনীতিতে সমান অংশীদারের সুযোগ দিয়ে নারী নেতৃত্ব বিকাশের আহবান জানান।

সন্মেলনের উদ্বোধন করেন জেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট মো. জহিরুল হক খোকা। উপজেলা আওয়ামী লীগের আহবায়ক ফাহমী গোলন্দাজ বাবেল এমপির সভাপতিত্বে সন্মেলনে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন গৃহায়ণ ও গণপূর্ত প্রতিমন্ত্রী শরিফ আহমেদ,আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল, সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক অসিম কুমার উকিল, নির্বাহী সদস্য উপাধ্যক্ষ রেমন্ড আরেং, মারুফা আক্তার পপি । প্রধান বক্তা হিসেবে বক্তব্য দেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোয়জ্জেম হোসেন বাবুল।

আওয়ামী লীগ নেতা মোস্তফা কামাল মনি ও আব্দুল হামিদ মুনসুরের সঞ্চালনায় সম্মেলনে বিশেষ অতিথি হিসেবে আরো বক্তব্য দেন সাংসদ হাফেজ রুহুল আমিন মাদানী, নাজিম উদ্দীন আহমেদ, কাজিম উদ্দিন ধনু, আনোয়ারুল আবেদীন খান, জুয়েল আরেং, মনিরা সুলতানা মনি প্রমুখ।

সন্মেলনে উপজেলা আওয়ামী লীগসহ সহযোগী সংগঠনের ১৫ হাজারেরও বেশী নেতা-কর্মী উপস্থিত ছিলেন। সর্বশেষ ১৯৯৬ সালের ১৯ নভেম্বর অনুষ্ঠিত হয়েছিল গফরগাঁও উপজেলা আওয়ামী লীগের সম্মেলন। শনিবার রাতে ২৪ বছর পর কাউন্সিল অধিবেশনে উপজেলা আওয়ামী লীগের নতুন নেতৃত্ব নির্বাচিত হয়।

ঢাকানিউজ২৪.কম /

রাজনীতি বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image