• ঢাকা
  • শনিবার, ১১ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ; ২৫ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

শতবর্ষী জামালপুর ক্লাবের কমিটি পূর্ণগঠন ও ইফতার মাহফিল


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শনিবার, ০৬ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ০৮:১৫ এএম
শতবর্ষী জামালপুর
ক্লাবের কমিটি পূর্ণগঠন ও ইফতার মাহফিল

জামালপুর প্রতিনিধি : একশ তের বছরের পুরোন জামালপুর ক্লাবের কমিটি ভেঙ্গে দিয়ে নতুন আহ্বায়ক কমিটি গঠন এবং ইফতার মাহফিলের আয়োজন করা হয়।

শুক্রবার (৫ এপ্রিল) বিকেলে জামালপুর শহরের বকুলতলায় জামালপুর ক্লাবে এই আলোচনা সভা, কমিটি পূর্ণগঠন ও ইফতারের আয়োজন করা হয়। এই আয়োজনে ক্লাবের সকল সদস্যরা উপস্থিত ছিল।

সভায় আলোচনা করেন, সবেক আহ্বায়ক এডভোকেট নওয়াব আলী, জামালপুর পৌরসভার সাবেক মেয়র মির্জা সাখাওয়াত আলম মনি, উপদেষ্টা এডভোকেট বাবর আলী খান, উপদেষ্টা মো. মনিরুজ্জামান মনি।

এসময় আলোচকরা বলেন, শতবর্ষী এই ক্লাবে আজ থেকে ২৪ বছর পূর্বে ২০০০ সালে সর্বশেষ ৫ সদস্যের একটি কমিটি গঠন করা হয়েছিল। সেই কমিটির কয়েকজন মৃত্যুবরণ করেছে আর সবাই বার্ধক্য জনিত কারনে বা অসুস্থতাজনিত কারনে ক্লাবে নিয়মিত নয়। তাই ক্লাবটিকে গতিশীল করতে নতুন প্রজন্মকে নিয়ে একটি কমিটি গঠন করা প্রয়োজন হয়ে গিয়েছে। এই ক্লাব জামালপুরের মানুষের মাঝে আরোও অনেকদিন বেঁচে থাকুক এই কামনায় আমরা আপনাদের মাঝে নতুন কমিটি দিয়ে গেলাম।

নতুন কমিটিতে ডা. তারিকুল ইসলামকে আহ্বায়ক, মো. শাহাদৎ হোসেন ভুট্টোকে যুগ্ম-আহ্বায়ক করে ৯ সদস্যের কার্যকরী কমিটি ও ৩ সদস্যের উপদেষ্টা মন্ডলী ঘোষণা করা হয়।

নতুন কমিটির আহ্বায়ক ডা. তারিকুল ইসলাম জানান, শতবর্ষী এই ক্লাবটি নিয়ে আমাদের অনেক পরিকল্পনা রয়েছে। এখানে এখন ৪০ জনের মতো সদস্য রয়েছে। আমরা আরোও নতুন সদস্য নিবো এবং এটিকে লিমিটেড ক্লাব করার একটি পরিকল্পনা রয়েছে।

উল্লেখ্য, জামালপুর মহকুমায় সরকারী এবং বেসরকারী কর্মকর্তাদের নিয়ে একটি ক্লাব করার লক্ষে ১৯১০ সালে একটি সভা আহ্বান করেন। সভায় সর্বসম্মতিক্রমে ক্লাব প্রতিষ্ঠার প্রস্তাবনা করলে বাবু অনুকুল চন্দ্র দত্ত জমি দান করেন। ১৯১১ সালে উক্ত ক্লাবটি জামালপুর করোনেশন ক্লাব নামে পরিচিতি লাভ করে। পরবর্তীতে সর্বসম্মতিক্রমে ক্লাবটি জামালপুর ক্লাব নাম ধারণ করে। এই ধারাবাহিকতায় ১৯৯৫ সালে পৃথক অফিসার্স ক্লাব গঠিত হলে এডভোকেট নওয়াব আলীকে আহ্বায়ক করে একটি নতুন কমিটি গঠন করা হয়।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image