• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৩ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ; ২৯ সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

ব্রাহ্মণবাড়িয়ার তিতাস পাড়ে হয়ে গেল শতবর্ষী ঐতিহ্যবাহী নৌকা বাইচ


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: সোমবার, ১২ সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ০১:২০ পিএম
তিতাস পাড়ে
শতবর্ষী ঐতিহ্যবাহী নৌকা বাইচ

মনিরুজ্জামান মনির, ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধিঃ ব্রাহ্মণবাড়িয়ার তিতাস নদীতে নৌকাবাইচ দেখতে মানুষের উপচেপড়া ভিড় দেখা গেছে। রোববার (১১ সেপ্টেম্বর) বিকেলে এ নৌকাবাইচের আয়োজন করে জেলা প্রশাসন। নৌকাবাইচ দেখতে  শহরসহ জেলার বিভিন্ন উপজেলা থেকে তিতাসের দুই পাড়ে এসে মানুষ জড়ো হয়।

তিতাস নদীর শিমরাইলকান্দি শ্মশান ঘাট এলাকা থেকে প্রতিযোগিতা শুরু হয়ে পৌর এলাকার মেড্ডা সরকারি শিশু পরিবার সংলগ্ন স্থানে গিয়ে শেষ হয়।

নৌকাবাইচ উদ্বোধন করেন স্থানীয় সংসদ সদস্য ও বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী।

প্রতিযোগিতায় ১২টি নৌকা অংশ নেয়। এর মধ্যে আবদুল আলীর নৌকা প্রথম, জাকির হোসেনের নৌকা দ্বিতীয় ও মো. সেলিম মিয়ার নৌকা তৃতীয় হয়। প্রতিযোগিতায় প্রথম হওয়া নৌকাকে এক লাখ টাকা, দ্বিতীয় হওয়া নৌকাকে ৬০ হাজার ও তৃতীয় হওয়া নৌকাকে ৩০ হাজার টাকা দেওয়া হয়।পুরস্কার বিতরণী অনুষ্ঠান শেষ হতে প্রায় সন্ধ্যা ঘনিয়ে  যায়।

জেলা প্রশাসক মো. শাহগীর আলমের সভাপতিত্বে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে পুলিশ সুপার মোহাম্মদ আনিসুর রহমান, পৌর মেয়র মিসেস নায়ার কবির প্রমুখ উপস্থিত ছিলেন।

ঢাকানিউজ২৪.কম / কেএন

খেলা বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image