• ঢাকা
  • সোমবার, ২ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ১৫ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

জামালপুরে ভূমি রেজিস্ট্রার অফিসের জালিয়াতির বিরুদ্ধে আন্দোলন শুরু


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বৃহস্পতিবার, ১৫ ফেরুয়ারী, ২০২৪ খ্রিস্টাব্দ, ০৪:০২ পিএম
জামালপুরে ভূমি রেজিস্ট্রার অফিসের জালিয়াতির বিরুদ্ধে আন্দোলন শুরু
অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) শিতেষ চন্দ্র সরকারকে লিফলেট দিচ্ছেন সংগঠনের নেতৃবৃন্দ

জামালপুর প্রতিনিধি : জামালপুর জেলার ভূমি রেজিস্ট্রার অফিসে জমি সংক্রান্ত নানা দুর্নীতি ও জালিয়াতির প্রতিবাদে আন্দোলন শুরু করেছে সম্মিলিত সামাজিক আন্দোলন, জেলা শাখা ও ভূমি অধিকার আন্দোলন।

বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারি) দুপুরে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ও অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট শীতেষ চন্দ্র সরকারকে এই দুর্নীতি ও জালিয়াতির বিষয়টি অবগত করে লিফলেট বিতরণ শুরু করে সংগঠন দুটি।

এসময় উপস্থিত ছিলেন, সম্মিলিত সামাজিক আন্দোলনের সভাপতি মানবাধিকার কর্মী, জামালপুর অনলাইন জার্নালিস্ট নেটওয়ার্কের সভাপতি জাহাঙ্গীর সেলিম, সম্মিলিত সামাজিক আন্দোলন জেলা শাখার সাধারণ সম্পাদক সুমন মাহমুদ, কার্যকরী সদস্য আরজু মিয়া, ভূমি অধিকার আন্দোলনের সাধারণ সম্পাদক বিশ্বজিৎ দেব রাজন, সাংগঠনিক সম্পাদক আরিফুল ইসলাম, সদস্য সজিব চক্রবর্তী প্রমূখ।

অতিরিক্ত জেলা প্রশাসক শিতষ চন্দ্র সরকার বলেন, আমরা বিষয়টি নিয়ে ডিসি মহোদয়ের সাথে কথা বলবো এবং সমস্যা সমাধানের চেষ্টা করবো।

এবিষয়ে সম্মিলিত সামাজিক আন্দোলনের সভাপতি জাহাঙ্গীর সেলিম বলেন, আমরা ভূমি অফিসের এই দুর্নীতি ও জালিয়াতির বিরুদ্ধে লিফলেট বিতরণ দিয়ে এই আন্দোলন শুরু করলাম। জমির দলিলে সমস্যা, জালিয়াতি, দুর্নীতি আজ সারা দেশে প্রতিটি মানুষের সমস্যা। এটা আজ বিষফোঁড়া হয়ে দাঁড়িয়েছে। এবিষয়ে গণ-প্রতিরোধ গড়ে তুলতে হবে। আমরা জামালপুর থেকে শুরু করলাম। আশা রাখি দেশের প্রতিটি জেলা এবং উপজেলায় এই আন্দোলন গড়ে উঠবে।

ভূমি অধিকার আন্দোলনের সাধারন সম্পাদক বিশ্বজিৎ দেব রাজন জানান, আমরা লক্ষ করেছি সদর সাব-রেজিস্ট্রার অফিসের মহাফেজখানা  অথবা রেকর্ড রুমে দলিলে দাতা বা গ্রহিতার নাম পরিবর্তন, জমির পরিমান পরিবর্তন, দাগ-খতিয়ান কাঁটাছেড়া ও পরিবর্তন, দলিলের নাম্বার ও তারিখ পরিবর্তন, ভলিউমের পাতা কর্তনসহ বিভিন্ন অভিযোগ রয়েছে। আমরা যাকেই লিফলেট দিয়েছি সেই ব্যক্তিই বলেছে আমার দলিলে এই রকম সমস্যা রয়েছে। দালাল চক্রের মধ্যমে অফিসের কর্মকর্তা-কর্মচারীরা এই কাজটি খুব সুক্ষভাবে করে থাকে। এরপর শুরু হয় টাকার খেলা, ঘুষ-দূর্নীতি ও হয়রানি। সদর সাব-রেজিস্টার অফিস আজ মানুষের জন্য নরকে পরিনত হয়েছে। আমরা জণসচেতনা তৈরির লক্ষে আজ লিফলেট বিতরণের মধ্যদিয়ে আন্দোলন শুরু করলাম।

সংগঠনের নেতৃবৃন্দ এসময় জেলা প্রশাসন অফিস, উপজেলা সাব-রেজিস্টার অফিস ও জর্জকোর্ট চত্তরে লিফলেট বিতরণ করে।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image