• ঢাকা
  • শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২৭ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

ঠাকুরগাঁওয়ের আঃ লীগ-বিএনপি সংঘর্ষ গুলিবিদ্ধ এক, বিএনপি অফিসে আগুন


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: রবিবার, ০৪ সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ১২:৩৫ পিএম
আঃ লীগ-বিএনপি সংঘর্ষ গুলিবিদ্ধ
বিএনপি অফিসে আগুন

গৌতম চন্দ্র বর্মন, ঠাকুরগাঁও প্রতিনিধিঃ ঠাকুরগাঁওয়ের রুহিয়ায় আওয়ামী লীগ ও বিএনপির মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ ঘটনায় সাংবাদিকসহ ১০ জন আহত ও মাহিন (২২) নামের এক যুবক গুলিবিদ্ধ হয়। সংঘর্ষে আওয়ামীলীগের উত্তেজিত নেতাকর্মীরা রুহিয়া থানা বিএনপি অফিস ভাংচুড় এবং অফিসে অগ্নিসংযোগ করে।

শনিবার ২সেপ্টম্বর বিকেলে একই দিনে রুহিয়া থানা বিএনপির বিক্ষোভ কর্মসূচি ও থানা মহিলা আওয়ামী লীগের কর্মসূচিকে কেন্দ্র করে এ সংঘর্ষের ঘটনা ঘটে।

ঘটনাস্থলে উপস্তিত থেকে দেখাযায়, আওয়ামী লীগ ও বিএনপি নেতাকর্মীদের মধ্যে দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে রুহিয়া থানা এলাকার বিভিন্ন রাস্তায় ধাওয়া পালটা-ধাওয়া ও ইটপাটকেল নিক্ষেপ করে। এতে জেলা বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক আনসারুল ইসলামসহ কয়েকজন আহত হন। কয়েকটি মোটরসাইকেল ও দোকানপাট ভাঙচুর করা সহ দুটি মটরসাইকেলে আগুন লাগিয়ে পুড়িয়ে ফেলা হয়।

জেলা বিএনপির সভাপতি তৈমুর রহমান বলেন, আমাদের নেতাকর্মীরা বিভিন্ন স্থান থেকে সভাস্থলে আসার সময় আওয়ামীলীগের কর্মীরা তাদের মারপিট করে। তারা আমাদের সভামঞ্চে আগুন লাগিয়ে দিয়েছে, অফিসে ভাংচুর চালিয়েছে এবং অফিসেও অগ্নি সংযোগ করেছে। আমাদের অসংখ্য বিএনপির নেতা কর্মীদের আহত করেছে।

সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি  অরুনাংশু দত্ত টিটো বলেন, শান্তিপূর্ণ পরিবেশে থানা মহিলা আওয়ামী লীগের কর্মসূচির ডাক দিয়েছিলো। দুপুরে হঠাৎ করেই বিএনপির নেতাকর্মীরা এমপি রমেশ চন্দ্র সেনের বাসায় হামলা চালায়। এসময় তারা একজন সাংবাদিককে মারপিট করে। পরে আমাদের ছেলেরা এগিয়ে আসলে তারা আমাদের ছেলেদের মারপিট করে পালিয়ে যায়। তারা আমাদের ৪/৫ টি গাড়ি ভাংচুর করেছে।

ঘটনার সত্যতা নিশ্চিত করে রুহিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) সোহেল রানা বলেন, দুটি দল একই সময় সভা ডেকেছে। প্রশাসনের পক্ষ থেকে দুটি দলকে দুটি সময়ের কথা বলা হয়েছিল। তবে একই সময়ে উপস্থিত হয়ে তারা এই অপ্রিতিকর ঘটনায় জড়িয়ে পরে।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image