• ঢাকা
  • বুধবার, ২০ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ; ০৫ অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

বন্ধ জুটমিল চালুর সিদ্ধান্ত নিয়েছে সরকার: পাটমন্ত্রী


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বৃহস্পতিবার, ২৫ আগষ্ট, ২০২২ খ্রিস্টাব্দ, ০৫:২৮ পিএম
বন্ধ জুটমিল চালুর সিদ্ধান্ত
বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী

নিউজ ডেস্ক : বৈদেশিক মুদ্রা অর্জনে বর্তমান সরকারের আগ্রহের পরিপ্রেক্ষিতে সারা দেশে বন্ধ হয়ে যাওয়া পাটকলগুলো ফের চালুর সিদ্ধান্ত নেয়া হয়েছে বলেছেন, বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী।

বৃহস্পতিবার (২৫ আগস্ট) দুপুরে নতুন করে লিজ নিতে যাওয়া নরসিংদীর পলাশে কো-অপারেটিভ জুটমিল পরিদর্শনে গিয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা বলেন।

মন্ত্রী বলেন, এরমধ্যেই চিহ্নিত করে লিজ দেয়া দশটি পাটকলের মধ্যে দুটি চালু হয়েছে। আগামী ছয় মাসের মধ্যে বেসরকারি ব্যবস্থাপনায় বাকি আটটি পাটকল চালু করা সম্ভব হবে। আর এসব পাটকলে উৎপাদিত ৯০ শতাংশ পণ্যই বিদেশে রফতানি করা হবে।

তিনি আরও বলেন, এসব মিলে নতুন করে অনেকের কর্মসংস্থানের সুযোগ তৈরি হয়েছে। এরমধ্যে তিনটি জুট মিল ভাড়াভিত্তিক ইজারা দেয়া সম্ভব হয়েছে। তবে আরও তিনটি জুট মিলের লিজ কার্যক্রম চলমান রয়েছে। আগামী ছয় মাসের মধ্যেই সবকটি প্রতিষ্ঠান থেকে শতভাগ রফতানিমুখী পণ্য উৎপাদনে সরকার বদ্ধপরিকর।

এ সময় পাট ও বস্ত্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য তামান্না নুসরাত বুবলী এমপি, বস্ত্র ও পাট সচিব মো. আব্দুর রউফ, বিজেএমসির চেয়ারম্যান সালেহ আহমেদ, নরসিংদী জেলা প্রশাসক আবু নইম মোহাম্মদ মারুফ খানসহ অন্যরা উপস্থিত ছিলেন।

ঢাকানিউজ২৪.কম / কেএন

জাতীয় বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image