• ঢাকা
  • মঙ্গলবার, ২৩ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ০৭ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

ছেড়ে দেওয়ার দিন শেষ, এখন খালেদা জিয়ার বাংলাদেশ : মির্জা আব্বাস


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বৃহস্পতিবার, ২০ জুলাই, ২০২৩ খ্রিস্টাব্দ, ০১:৪০ পিএম
ছেড়ে দেওয়ার দিন শেষ, এখন খালেদা জিয়ার বাংলাদেশ
বিএনপি'র স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস

নিজস্ব প্রতিবেদক : বিএনপি'র স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস বলেন, 'ছেড়ে দেওয়ার দিন শেষ, এখন খালেদা জিয়ার বাংলাদেশ। আর কাউকে ছাড় দেওয়া যাবে না। আমাদের অধিকার আমাদেরই রক্ষা করতে হবে'।

বুধবার (১৯ জুলাই) বেলা পৌনে ১১টার দিকে আব্দুল্লাহপুর পলায়েল মার্কেটের সামনে ‘এক দফা’ আন্দোলনের প্রথম কর্মসূচির দ্বিতীয় দিনে বিএনপির পদযাত্রা শুরুর তিনি এসব কথা বলেন।

সংবিধানের বাইরে আমরা একচুলও নড়ব না, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবাদুল কাদেরের বক্তব্যের প্রসঙ্গ টেনে মির্জা আব্বাস বলেন, খুব ভালো কথা কাদের সাহেব। আপনার কথায় স্থির থাকেন। কথা হলো কোন সংবিধান? খায়রুল হকের সংবিধান নাকি বাংলাদেশের সংবিধান। আমরা চাই অখণ্ড সংবিধান, যেটি কাটাছেঁড়া করা হয়নি, সেটির অধীনে আমরা নির্বাচনে যাব। এছাড়া আপনাদের (আওয়ামী লীগ) তৈরি, খায়রুল হকের তৈরি সংবিধানের অধীনে আমরা নির্বাচনে যাব না।

তিনি বলেন, গত ১৫ বছর আপনাদের অত্যাচার সহ্য করেছি। আর সহ্য করব না। দেশের জনগণ, আমরা, বিএনপির নেতা-কর্মীরা জেল খাটতে শিখেছে, মৃত্যুবরণ করতে শিখেছে, মিছিল করতে শিখেছে। আপনাদের অত্যাচার আর সহ্য করব না। এর জবাব দেব।

মির্জা আব্বাস বলেন, গতকাল লক্ষ্মীপুরে আমাদের নেতা-কর্মীদের মেরেছেন। আপনারা শান্তি সমাবেশের নামে অশান্তি করছেন। বিএনপির মিছিল-মিটিংয়ে কোনো ধরনের ঝামেলা হয় না। আমাদের পদযাত্রা শান্তিপূর্ণ।

আওয়ামী লীগের উদ্দেশে এই বিএনপি নেতা বলেন, কেন ঝামেলা তৈরি করতে চান আপনারা? আমরা মিছিল-মিটিং করি, আপনারা করেন। আপনারা আমাদের গণতান্ত্রিক অধিকার প্রতিষ্ঠিত করতে দিন। বাঙলা কলেজ থেকে আপনারা ইটপাটকেল নিক্ষেপ করবেন আর আমরা ছেড়ে দেব এটা তো হবে না।

সমাবেশে আরও উপস্থিত ছিলেন, স্থায়ী কমিটির সদস্য ড. আবদুল মঈন খান, চেয়ারপারসনের উপদেষ্টা ও ঢাকা মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক আমান উল্লাহ আমান, জয়নাল আবেদীন ফারুক, কেন্দ্রীয় নেতা ফজলুল হক মিলন, নাজিম উদ্দিন আলম, রকিবুল ইসলাম বকুল, মহানগর উত্তরের সদস্য সচিব আমিনুল হক।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image