• ঢাকা
  • সোমবার, ২৩ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ০৬ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

দেশে এখন অলিখিত বাকশাল প্রতিষ্ঠা করা হয়েছে: মঈন খান


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শনিবার, ২৬ আগষ্ট, ২০২৩ খ্রিস্টাব্দ, ০২:১৮ পিএম
দেশে এখন অলিখিত বাকশাল প্রতিষ্ঠা করা হয়েছে
বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খান

নিউজ ডেস্ক : বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খান বলেছেন, দেশে এখন অলিখিত বাকশাল প্রতিষ্ঠা করা হয়েছে। স্বৈরাচারের চেয়ে খারাপ গণতন্ত্রের পোশাকী স্বৈরাচার। গণতন্ত্রের প্রচার করার দাবি করলেও মুখে এক কথা বলে কাজে উল্টো করে দেশের পরিস্থিতি সঙ্গীন করে তুলেছে আওয়ামী লীগ। ১৪ বছর ধরে তৈরি করা ক্ষমতাসীনদের গণতন্ত্রের ফানুস ফেটে গেছে। আন্তর্জাতিক বিশ্ব, সংস্থাগুলোর কাছে স্পষ্ট হয়ে গেছে দেশে গণতন্ত্রের লেশমাত্র নেই। দেশে গণতন্ত্র ফিরিয়ে আনতে হবে।

জাতীয় প্রেসক্লাবে শনিবার (২৬ আগস্ট) নাগরিক কণ্ঠ বাংলাদেশের আয়োজনে গনতন্ত্র পুনরুদ্ধার ও ভোটাধিকার প্রয়োগে নাগরিক সমাজের ভূমিকা শীর্ষক আলোচনা সভায় মঈন খান এ কথা বলেন।

তিনি বলেন, গণতন্ত্র না থাকলে দেশের সৃষ্টিই অর্থহীন। বাংলাদেশ সৃষ্টি হয়েছিল গণতন্ত্রের জন্য। এটি সুপ্রতিষ্ঠিত না হয়ে অদৃশ্য হয়ে গেছে।

আরও বলেন তিনি, উন্নয়নের জোয়ারে একশ কোটি টাকার প্রকল্প একহাজার কোটি টাকার প্রকল্প হয়ে যাচ্ছে।

বিএনপির এ নেতা বলেন, চলমান আন্দোলন শুধু বিএনপির নয়, দেশের সকল মানুষের জন্য আন্দোলন, মানুষের অধিকার মানুষের কাছে ফিরিয়ে দিতে আন্দোলন করছে বিএনপি।

তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা নিয়ে তিনি বলেন, তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থার জন্য আওয়ামী লীগ ১৭৩ দিন হরতাল করেছিল। তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা ছাড়া সুষ্ঠু নির্বাচন সম্ভব না বলে আওয়ামী লীগ একসময় দাবি করলেও তা এখন হারাম কেন?

বিএনপির স্থায়ী কমিটির এ সদস্য আরও বলেন, আওয়ামী লীগের সংশোধিত সংবিধান দেশের মানুষের কাছে গ্রহণযোগ্য নয়। বিএনপি শুরুতে তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থার বিরুদ্ধে ছিল কারণ পৃথিবীর কোথাও এ ব্যবস্থা ছিল না। পরে বিএনপি জনগণের চাওয়াকে সম্মান দেখিয়েছিল। বিএনপি জনগণের জন্য রাজনীতি করে।

মঈন খান বলেন, স্বেচ্ছায় ক্ষমতা ছেড়ে যাওয়ার মধ্যে কোনো লজ্জা নেই।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image