• ঢাকা
  • শনিবার, ১৫ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ; ০১ অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

আরপিএমপি’র শ্রেষ্ঠ বিট অফিসার এসআই গোলাম রব্বানী


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: সোমবার, ১৯ সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ১১:৪৯ এএম
শ্রেষ্ঠত্ব অর্জনকারী পুলিশ সদস্য
শ্রেষ্ঠ বিট অফিসার এসআই গোলাম রব্বানী

জুলফিকার জুয়েল, রংপুর প্রতিনিধি: ভালো কাজের স্বীকৃতি হিসেবে ৫ পুলিশ সদস্যকে পুরস্কৃত করেছে রংপুর মেট্রোপলিটন পুলিশ (আরপিএমপি)। মহানগরীর আইন-শৃঙ্খলা রক্ষা, জননিরাপত্তা বিধানসহ বিভিন্ন পর্যায়ে শ্রেষ্ঠত্ব অর্জনকারী পুলিশ সদস্যদের ক্রেস্ট, সার্টিফিকেট এবং অর্থ পুরষ্কার প্রদান করা হয়েছে।

পুরস্কারপ্রাপ্তরা হলেন; আগস্ট মাসে অপরাধ নিয়ন্ত্রণ ও আইন-শৃঙ্খলা রক্ষায় কৃতিত্বের জন্য (অপরাধ বিভাগ) শ্রেষ্ঠ বিট অফিসার হিসেবে কোতয়ালী থানার এসআই (নিঃ) গোলাম রব্বানী, শ্রেষ্ঠ এসআই (নিঃ) হারাগাছ থানার কমল মহান্ত, শ্রেষ্ঠ এএসআই (নিঃ) একই থানার রাজীব রায়। গোয়েন্দা বিভাগ থেকে শ্রেষ্ঠ এসআই (নিঃ) স্বপন কুমার রায় এবং ট্রাফিক বিভাগের মধ্যে শ্রেষ্ঠ সার্জেন্ট টিএসআই সফিকুল ইসলাম (ট্রাফিক উত্তর)

রোববার (১৮ সেপ্টেম্বর) দুপুরে আরপিএমপি কমিশনারের কার্যালয়ে মাসিক পর্যালোচনা সভা শুরুর আগে তাদেরকে পুরস্কৃত করা হয়। পুরস্কার তুলে দেন আরপিএমপি কমিশনার নুরেআলম মিনা। এসময় কমিশনার প্রত্যেকের হাতে পুরস্কার তুলে দেয়ার পাশাপাশি যেকোনো মন্দ কাজের জন্য কঠোর শাস্তি প্রদানের বিষয়টি পুলিশ সদস্যদের স্মরণ করিয়ে দেন।

পরে অনুষ্ঠিত পর্যালোচনা সভায় গত মাসের আইন-শৃঙ্খলা রক্ষা ও নাগরিক সেবা প্রদানে গৃহীত কার্যক্রম, সফলতা ও ব্যর্থতার পরিসংখ্যান উপস্থাাপন করা হয়। অপরাধ বিভাগ ছাড়াও সিটিএসবি, ট্রাফিক বিভাগ, এস্টেট এন্ড ডেভেলপমেন্ট বিভাগ, গোয়েন্দা বিভাগ ও সদরদপ্তর বিভাগ গত মাসে গৃহীত কার্যক্রম কমিশনারকে অবহিত করেন।

এসময় সভাপতির বক্তব্যে আরপিএমপি কমিশনার নুরেআলম মিনা আসন্ন দুর্গাপুজা নির্বিঘ্নে উদযাপনের পরিবেশ নিশ্চিতকরণে পূজা উদযাপন কমিটির সাথে সমন্বয় সাধন এবং স্বরাষ্ট্র মন্ত্রণালয় ও পুলিশ হেডকোয়ার্টার্সের নির্দেশনা যথাযথভাবে অনুসরণের জন্য সিটিএসবি, অপরাধ ও গোয়েন্দা বিভাগসহ সংশ্লিষ্ট সকলকে কঠোর নির্দেশনা প্রদান করেন। তিনি সার্বক্ষণিক যান চলাচল নিরবিচ্ছিন্ন করার জন্য ট্রাফিক বিভাগকে প্রয়োজনীয় ব্যবস্থাা গ্রহণের আহবান জানান।

এছাড়া গোয়েন্দা বিভাগকে মাদক, চুরি, ছিনতাই প্রতিরোধে কঠোর ব্যবস্থাা গ্রহণ ও প্রতিনিয়ত ভেজাল বিরোধী অভিযান পরিচালনার জন্য নির্দেশ প্রদান করেন। কমিশনার নগরীতে চুরি, ছিনতাইসহ ক্রাইম এগেইন্সট প্রপার্টির বিরুদ্ধে যথাযথ ব্যবস্থাা গ্রহণ, মুলতবি মামলা সমুহের দ্রত নিষ্পত্তি, মুলতবি জিআর/সিআর/সাজা ওয়ারেন্টসহ নিষ্পত্তির হার বাড়িয়ে সঙ্গতিপুর্ণ অবস্থায় নিয়ে আসতে গুরত্বপুর্ণ নির্দেশনা প্রদান করেন।

সভায় আরও উপস্থিাত ছিলেন, আরপিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার সায়ফুজ্জামান ফার“কী, উপ-পুলিশ কমিশনার (সদর দপ্তর ও প্রশাসন) মহিদুল ইসলাম, উপ-পুলিশ কমিশনার (গোয়েন্দা বিভাগ) কাজী মুত্তাকী ইবনু মিনান, উপ-পুলিশ কমিশনার (সিটিএসবি) আবু বকর সিদ্দীক, উপ-পুলিশ কমিশনার (এস্টেট এন্ড ডেভেলপমেন্ট) আবু সাইম, উপ-পুলিশ কমিশনার (অপরাধ) আবু মার“ফ হোসেন, উপ-পুলিশ কমিশনার (ট্রাফিক) মেনহাজুল আলম, অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (অপরাধ) উজ্জ্বল কুমার রায়, অতিঃ উপ-পুলিশ কমিশনার, গোয়েন্দা বিভাগ (ডিবি) সাজ্জাদ হোসেন প্রমুখ।

ঢাকানিউজ২৪.কম / কেএন

সারাদেশ বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image