• ঢাকা
  • মঙ্গলবার, ১০ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ; ২৫ জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

রাজধানীর শ্যামপুরে জালনোট প্রস্তুতকারী চক্রের মূলহোতা আটক


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শুক্রবার, ০৭ জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, ০১:৪৬ পিএম
রাজধানীর, শ্যামপুরে, জালনোট প্রস্তুতকারী, চক্রের মূলহোতা, আটক
আটককৃত জাল নোট ব্যবসায়ী হৃদয় মাতব্বর (২২)।

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর শ্যামপুর এলাকা থেকে জালনোট প্রস্তুতকারী চক্রের মূলহোতা হৃদয় মাতব্বরকে (২২) গ্রেফতার করেছে র‍্যাব-৩।

গতকাল বৃহস্পতিবার দিনগত রাতে অভিযানে হৃদয়ের কাছ থেকে জালনোট তৈরির সরঞ্জামাদি এবং বিপুল পরিমাণ জালনোট উদ্ধার করা হয়। শুক্রবার (৭ জুন) র‍্যাব-৩ এর স্টাফ অফিসার (মিডিয়া) সহকারী পুলিশ সুপার মো. শামীম হোসেন এ তথ্য জানান।

অভিযানে হৃদয়ের কাছ থেকে জালনোট তৈরিতে ব্যবহৃত একটি সিপিইউ, একটি মনিটর, একটি প্রিন্টার, একটি রাউটার, একটি পেপার কাটার, ৯টি ভুয়া এনআইডি কার্ড, তিনটি ভুয়া ভারতীয় এনআইডি কার্ডের ফটোকপি এবং ৬০ হাজার ৭০০ টাকার জালনোট (৬০২টি ১০০ টাকার নোট এবং একটি ৫০০ টাকার নোট) উদ্ধার করা হয়।

র‍্যাব জানায়, আসন্ন ঈদুল আজহাকে টার্গেট করে বিপুল পরিমাণ জালনোট বাজারে সরবরাহের পরিকল্পনা করেছিল হৃদয়। প্রতি ১ লাখ টাকার জালনোট ১০ থেকে ১২ হাজার টাকায় বিক্রি করলেও, ঈদ উপলক্ষে চাহিদা বেড়ে যাওয়ায় ১৫ হাজার টাকায় বিক্রি করছিল।

র‍্যাব-৩ এর স্টাফ অফিসার (মিডিয়া) সহকারী পুলিশ সুপার মো. শামীম হোসেন জানান, সাম্প্রতিক সময়ে ফেসবুকে বিজ্ঞাপন দিয়ে জালনোটের কারবার নিয়ে ব্যাপক আলোচনা-সমালোচনা হলে র‍্যাব বিশেষ গোয়েন্দা নজরদারি শুরু করে। ঈদকে কেন্দ্র করে বেশকিছু জালনোট প্রস্তুতকারী চক্র সক্রিয় হওয়ার তথ্য পায় র‍্যাব। এর ধারাবাহিকতায় র‍্যাব-৩ এর একটি আভিযানিক দল শ্যামপুর থানাধীন পশ্চিম ধোলাইপাড় এলাকায় অভিযান চালিয়ে হৃদয়কে গ্রেফতার করে।

হৃদয় ইউটিউব থেকে জালনোট তৈরির প্রক্রিয়া শিখে নিজের কম্পিউটার দক্ষতা কাজে লাগিয়ে জালনোট তৈরি করত। তিনি আগে থেকেই কম্পিউটারে পারদর্শী ছিলেন এবং ধোলাইপাড় এলাকার একটি কম্পিউটারের দোকানে কাজ করতেন।

 

 

ঢাকানিউজ২৪.কম / জেডএস/সানি

আরো পড়ুন

banner image
banner image