• ঢাকা
  • শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২৬ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

হাত ধোয়ার চর্চা বাড়াতে সচেতনতা বৃদ্ধির আহ্বান :এলজিআরডি মন্ত্রীর


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শুক্রবার, ২১ অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ, ০১:৪৪ পিএম
হাত ধোয়ার চর্চা বাড়াতে সচেতনতা বৃদ্ধি
স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মোঃ তাজুল ইসলাম

নিউজ ডেস্ক : কোভিডসহ অন্যান্য সংক্রামক রোগ থেকে মুক্ত থাকার লক্ষ্যে হাত ধোয়ার চর্চা বিষয়ক অনুষ্ঠানে অংশীজন ও ব্যবসায়ী সমিতির সদস্যদের অবহিতকরণের লক্ষ্যে আয়োজিত কনফারেন্সে প্রধান অতিথির বক্তব্যে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মোঃ তাজুল ইসলাম বলেন, হাত ধোয়ার চর্চার বাড়ানোর জন্য সরকারের পাশাপাশি সকলকে একসাথে শিক্ষামূলক সচেতনা বৃদ্ধি করা দরকার।

এসময়  মন্ত্রী আরও বলেন, হাত ধোয়ার যেসকল বিষয়ে আমরা পিছিয়ে আছি সেসকল সমস্যা সমাধান করে এগিয়ে যেতে হবে। নিজেকে সচেতন করলে নিজের পাশাপাশি সামষ্টিকভাবে দেশের উন্নয়ন হবে।

বৃহস্পতিবার দুপুরে ইউনিসেফ আয়োজিত রাজধানীর একটি হোটেলে হাত ধোয়ার চর্চা বিষয়ক এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, এডিস মশা মোকাবিলা করতেও আমাদের সচেতনতা হওয়া প্রয়োজন, এজন্য শুরু থেকে নানা উদ্যোগ গ্রহণ করার হয়েছে৷ ডেঙ্গু পরিস্থিতির উন্নতি করতে সরকার কাজ করছে বলে জানান তিনি৷

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে এফবিসিসিআই এর সভাপতি জনাব জসিম উদ্দিন বলেন, হাত ধোয়ার বিষয়ে অলসতায় ডায়রিয়াসহ নানা রোগ বালাই হয়, তাই হাত ধোয়া ও জীবানুমুক্তকরণে সরকারের পাশাপাশি সকলের সচেতনতা বাড়াতে এগিয়ে আশা দরকার।

অনুষ্ঠানে সভাপতি হিসেবে স্থানীয় সরকার বিভাগের সম্মানিত সচিব মোহাম্মদ মেজবাহ্ উদ্দিন চৌধুরী ও অন্যান্যদের মধ্যে ইউনিসেফ বাংলাদেশের প্রতিনিধি জায়িদ জুরুজি, জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের প্রধান প্রকৌশলী মোঃ সাইফুল রহমানসহ  উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন৷

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image