• ঢাকা
  • মঙ্গলবার, ৩ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ; ১৮ জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

দক্ষিণ আফ্রিকার কাছে অস্ট্রেলিয়ার বড় হার


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শুক্রবার, ১৩ অক্টোবর, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৭:৩৬ এএম
ক্রিকেট
ব্যাট করেছন কুইন ডি কক

নিউজ ডেস্ক: আইসিসি বিশ্বকাপে দক্ষিণ আফ্রিকাকে হারিয়েছে অস্ট্রেলিয়া। ১৩৪ রানের বিশাল ব্যবধানে হারের মুখে পড়েছে প্যাট কামিন্সের দল। অস্ট্রেলিয়ার কাছে জয়ের লক্ষ্য ছিল ৩১২ রান। কিন্তু ক্যাঙ্গারু দল ৪০.৫ ওভারে ১৭৭ রানে গুটিয়ে যায়। এভাবে বড় জয় পায় টেম্বা বাভুমার দল।

দক্ষিণ আফ্রিকার ৩১১ রানের জবাবে ক্যাঙ্গারু দলের শুরুটা ছিল খুবই খারাপ। অস্ট্রেলিয়ার ওপেনার মিচেল মার্শ ৭ রান করে আউট হন। এরপর ২৭ বলে ১৩ রান করে প্যাভিলিয়নে ফেরেন ডেভিড ওয়ার্নার। 

অসিদের এই আসা যাওয়া সেখানেই থেমে   থাকেনি। এর পর জোশ ইংলিশ, গ্লেন ম্যাক্সওয়েল এবং মার্কাস স্টয়নিস পালাক্রমে চলতে থাকে। অস্ট্রেলিয়ার ৫ ব্যাটসম্যান ৬৫ রান করে সাজ ঘরে ফেরেন। ৭০ রানের স্কোরে ষষ্ঠ ধাক্কা পেল দল।

তবে মার্নাস লাবুসচেন ও মিচেল স্টার্কের মধ্যে ৬৯ রানের জুটি গড়ে ওঠে। উভয় খেলোয়াড়ই পরাজয়ের ব্যবধান কমানোর সর্বোচ্চ চেষ্টা করেছিলেন, কিন্তু মিচেল স্টার্ক ৫১ বলে ২৭ রান করে আউট হন। এর পর কেশব মহারাজের বলে হাঁটা শুরু করেন মার্নাস লাবুসচেন।

 কাগিসো রাবাদার বলে আউট হওয়ার পর মার্কাস স্টয়নিসকে খুব অসুখী দেখাচ্ছিল। মার্কাস স্টয়নিস আম্পায়ারের সাথে কথা বলতে থাকেন, কিন্তু তৃতীয় আম্পায়ার বিশ্বাস করেন বলটি অস্ট্রেলিয়ান অলরাউন্ডারের গ্লাভসে লেগেছে। এভাবেই প্যাভিলিয়নে ফিরতে হয় মার্কাস স্টয়নিসকে।

দক্ষিণ আফ্রিকার পক্ষে সবচেয়ে সফল বোলার কাগিসো রাবাদা। কাগিসো রাবাদা ১০ ওভারে ২৩ রান দিয়ে ৩ উইকেট নেন। 

মার্কো ইউনসেন, কেশব মহারাজ এবং তাবরেজ শামসি ১টি করে সাফল্য পেয়েছেন। ডেভিড ওয়ার্নারকে আউট করেন লুঙ্গি এনগিদি।

এর আগে টস জিতে অস্ট্রেলিয়ার অধিনায়ক প্যাট কামিন্স।

 টসে জিতে বোলিং করার সিদ্ধান্ত নেন অস্ট্রেলিয়ার অধিনায়ক প্যাট কামিন্স। দক্ষিণ আফ্রিকা ৫০ ওভারে ৭ উইকেটে ৩১১ রান করেছে। দক্ষিণ আফ্রিকার হয়ে ১০৬ বলে ১০৯ রান করেন কুইন্টন ডি কক। এইডেন মার্করাম ৪৪ বলে ৫৬ রান করেন। অস্ট্রেলিয়ার হয়ে মিচেল স্টার্ক ও গ্লেন ম্যাক্সওয়েল নেন দুটি করে উইকেট নেন। এছাড়া জশ হ্যাজেলউড, প্যাট কামিন্স ও অ্যাডাম জাম্পা পেয়েছেন ১টি করে সাফল্য।

ঢাকানিউজ২৪.কম / এসডি

আরো পড়ুন

banner image
banner image