• ঢাকা
  • শুক্রবার, ১০ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ; ২৪ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

বাজেটের আগে তেল-গ্যাসের দাম বাড়ার আশঙ্কা নেই: প্রতিমন্ত্রী


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শনিবার, ২০ মে, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৪:২৮ পিএম
বাজেটের আগে তেল-গ্যাসের দাম বাড়ার আশঙ্কা নেই
বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু

ডেস্ক রিপোর্টার : বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু বলেছেন, বাজেটের আগে তেল-গ্যাসের দাম বাড়ানোর আশঙ্কা নেই। শনিবার (২০ মে) রাজধানীর মতিঝিলে ঢাকা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ড্রাস্ট্রিজ (ডিসিসিআই) আয়োজিত জ্বালানি বিষয়ক এক সেমিনার শেষে প্রতিমন্ত্রী একথা বলেন।
 
তিনি বলেন, বাজেটের আগে তেল-গ্যাসের দাম বাড়ানোর আশঙ্কা নেই। তবে তেল গ্যাসের দাম নির্ধারণে পলিসি তৈরি হচ্ছে। এর মাধ্যমে শুধু দাম বাড়বে না, যদি আন্তর্জাতিক বাজারে দাম কমে; তাহলে দামের সঙ্গে সামঞ্জস্য করে দেশের বাজারেও দাম কমানো হবে।
 
সংকট কাটাতে সরকার গ্যাস রেশনিংয়ে যাচ্ছে বলেও জানান প্রতিমন্ত্রী। তিনি বলেন, ‘খুব দ্রুত শিল্পে গ্যাস সংকট কাটানোর ব্যবস্থা নেয়া হবে। সবসময় বিদ্যুৎ ও গ্যাস থাকবে। প্রয়োজন হলে পলিসি পরিবর্তন করে পরিকল্পিত শিল্প এলাকায় নিরবচ্ছিন্ন গ্যাস-বিদ্যুতের সরবরাহ নিশ্চিতে কাজ করবে বিপণন প্রতিষ্ঠানগুলো।
 
নসরুল হামিদ বলেন, প্রতিমাসে ধীরে ধীরে ভর্তুকির পরিমাণ কমিয়ে আনা হবে। বর্তমানে গ্যাস, তেল ও বিদ্যুতের দাম নিয়ে কাজ চলছে। এ বিষয়ে পলিসি তৈরি করা হচ্ছে। অদূর ভবিষ্যতে বাজারে দামের পরিস্থিতির ওপর ভিত্তি করে জ্বালানি ও বিদ্যুৎ বিক্রি করা হবে।
 
সেমিনারে আরও উপস্থিত ছিলেন ডিসিসিআই সভাপতি ব্যারিস্টার সামির সাত্তারসহ অনেকে।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image