• ঢাকা
  • মঙ্গলবার, ১৬ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ৩০ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

সিরিয়ায় বিমান হামলা চালিয়েছে ইসরায়েল


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শুক্রবার, ১৩ অক্টোবর, ২০২৩ খ্রিস্টাব্দ, ১২:২৯ এএম
বিমান হামলা চালিয়েছে ইসরায়েল
সিরিয়ায় বিমান হামলা

নিউজ ডেস্ক:  ইসরায়েল ও ফিলিস্তিনের মধ্যে চলমান সংকটের রেশ ধরে ক্রমেই যুদ্ধ ছড়িয়ে পড়ছে আশপাশের দেশগুলোতেও। এর আগে ইসরায়েল লেবাননে হামলা চালায়। এবার সিরিয়ায় হামলা চালিয়েছে দেশটি।

সিরিয়ার রাষ্ট্রীয় গণমাধ্যম জানিয়েছে, ইসরায়েলিরা সিরিয়ার দুইটি মূল এয়ারপোর্ট দামেস্ক ও আলেপ্পোর বিমানবন্দরে বিমান হামলা চালায়। হামলায় অচল হয়ে গেছে বিমানবন্দর দু’টি।

স্থানীয় আরেক গণমাধ্যম শাম এফ এম জানায়, হামলার জবাবে সিরিয়ার আকাশ প্রতিরক্ষা ব্যবস্থা চালু করা হয়েছে। প্রতিরক্ষা ব্যবস্থা চালু হওয়ায় ধ্বংসের পরিমাণ আরও বেড়েছে। ইতোমধ্যে সিরিয়ায় সব ফ্লাইট বাতিল করা হয়েছে।

ইসরায়েলে হামাসের হামলার ছয়দিন পর সিরিয়ার বিমানবন্দরে এ হামলা চালালো ইসরায়েল। যুক্তরাষ্ট্রের পররাষ্ট্রমন্ত্রী ব্লিঙ্কেনের ইসরায়েল সফরের পর এ হামলা করা হয়।

ইসরায়েলকে মোকাবিলায় ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি সিরিয়ার প্রেসিডেন্ট বাশার আল-আসাদকে ফোন করে সহযোগিতা চান। ওই ফোন কলের কয়েক ঘণ্টার মধ্যেই সিরিয়ার দু’টি বিমানবন্দরে হামলা চালিয়েছে ইসরায়েল।

এক দশকেরও বেশি সময়ের যুদ্ধ চলাকালীন ইসরায়েল অসংখ্যবার সিরিয়ায় বিমান হামলা চালায়। মূলত ইরান-সমর্থিত গেরিলা বাহিনী এবং হিজবুল্লাহ যোদ্ধাদের অবস্থান লক্ষ্য করে ওই হামলাগুলো চালানো হয়েছে। ইসরায়েলি হামলার কারণে এর আগেও বেশ কয়েকবার আলেপ্পো ও দামেস্কের বিমানবন্দরের ফ্লাইট বন্ধ হয়ে যাওয়ার নজির আছে।

ঢাকানিউজ২৪.কম /

আরো পড়ুন

banner image
banner image