• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৯ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ০২ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

উন্নয়নের অগ্রযাত্রায় ভারত সবসময় বাংলাদেশের পাশে থাকতে চায় : ভারতীয় হাইকমিশনার


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বুধবার, ০৯ আগষ্ট, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৯:৫২ পিএম
ভারত সবসময় বাংলাদেশের পাশে থাকতে চায়
ভারতীয় হাইকমিশনার প্রণয় ভার্মা

নিউজ ডেস্ক : উন্নয়নের অগ্রযাত্রায় ভারত সবসময় বাংলাদেশের পাশে থাকতে চায় বলে উল্লেখ করেছেন ঢাকায় নিযুক্ত ভারতীয় হাইকমিশনার প্রণয় ভার্মা ।   

বুধবার (০৯ আগস্ট) গোপালগঞ্জের কাশিয়ানীর শ্রীধাম ওড়াকান্দিতে মতুয়া মহাসংঘের প্রতিনিধি সভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।   

বাংলাদেশ ও ভারত বন্ধু প্রতিম রাষ্ট্র। ভৌগলিক ও সাংস্কৃতিকভাবেদু'রাষ্ট্রের সাথে আত্মার সম্পর্ক রয়েছে। মহান মুক্তিযুদ্ধে ভারতীয় সেনারা প্রাণ দিয়েছে । তখন থেকে ভারত ও বাংলাদেশের রক্তের সম্পর্ক ও বন্ধন সৃষ্টি হয়েছে। তাই উন্নয়নের অগ্রযাত্রায় বাংলাদেশের পাশে থাকতে চায় ভারত।

বাংলাদেশ মতুয়া মহাসংঘের সংঘাধিপতি মতুয়া মাতা সীমা দেবী ঠাকুরের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সাগর সাধু ঠাকুরের সঞ্চালনায় অনুষ্ঠিত এ প্রতিনিধি সভায় বক্তব্য রাখেন সংগঠনের কার্যকরী সভাপতি কাশিয়ানী উপজেলা চেয়ারম্যান সুব্রত ঠাকুর । এসময় মতুয়াচার্য অমিতাভ ঠাকুর ও মতুয়া মহাসংঘের সভাপতি দেবব্রত ঠাকুর উপস্থিত ছিলেন ।  

ভারতীয় হাইকমিশনার প্রণয় ভার্মা শ্রীধাম ওড়াকান্দি এসে পৌঁছালে মতুয়া মহাসংঘের পক্ষ থেকে তাকে উষ্ণ অভিনন্দন জানানো হয় । এরপর তিনি হরিচাঁদ মন্দির ও গুরুচাঁদ মন্দির পরিদর্শন করেন । তিনি হরিচাঁদ- গুরুচাঁদ মন্দিরে প্রণাম শেষে যোগ দেন মতুয়া প্রতিনিধি সভায় । এরপর তিনি ওড়াকান্দি ঠাকুর পরিবারের সদস্যদের সাথে শুভেচ্ছা বিনিময় করেন । পরে তিনি গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধি সৌধের উদ্দেশ্যে ওড়াকান্দি ত্যাগ করেন ।   

উল্লেখ্য, ২০২০ সালের ২৭ মার্চ ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী গোপালগঞ্জের কাশিয়ানী উপজেলার শ্রীধাম ওড়াকান্দি সফর করেন । তখন তিনি হরিচাঁদ মন্দিরে পূজা দেন । মতুয়া প্রতিনিধি সম্মেলনে যোগ দিয়ে প্রধান অতিথির বক্তব্য রাখেন । পরে ঠাকুর পরিবারের সদস্যে সাথে মতবিনিময় করেন । 

ঢাকানিউজ২৪.কম /

আরো পড়ুন

banner image
banner image