• ঢাকা
  • বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ১৮ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

কুমিল্লায় ট্রেন দুর্ঘটনা তদন্তে দুটি কমিটি গঠন 


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: রবিবার, ১৭ মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, ০৯:৪০ পিএম
কুমিল্লায় ট্রেন দুর্ঘটনা তদন্তে কমিটি গঠন 
ট্রেন দুর্ঘটনা

নিউজ ডেস্ক : কুমিল্লায় ট্রেন লাইনচ্যুতের ঘটনায় রেলওয়ে ২টি তদন্ত কমিটি গঠন করেছে। তদন্ত কমিটি ২টি রোববার (১৭ মার্চ) বিকেলে গঠন করা হয়। ৭ দিনের মধ্যে উভয় কমিটিকে তদন্ত প্রতিবেদন দাখিলের নির্দেশ দেয়া হয়েছে।

নাঙ্গলকোট উপজেলার ঢালুয়া ইউনিয়নের তেজের বাজার এলাকায় রোববার (১৭ মার্চ) দুপুরে এ বগি লাইনচ্যুত হয়। চট্টগ্রামের সঙ্গে ঢাকা, সিলেট ও ময়মনসিংহ রুটে  দুর্ঘটনার পর থেকে ট্রেন চলাচল বন্ধ রয়েছে। 

কমিটি দুটির একটি আঞ্চলিক পর্যায়ে, অন্যটি বিভাগীয়। চট্টগ্রাম রেলের পরিবহন কর্মকর্তা আনিসুর রহমান কমিটির প্রধান ও আঞ্চলিক কমিটির প্রধান পূর্বাঞ্চলের প্রধান পরিবহন কর্মকর্তা শহীদুল ইসলাম।

নাঙ্গলকোট উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. ইসমাইল হোসেন বলেন, এই ট্রেনটির ১৮টি বগির মধ্যে ৯টি বগি লাইনচ্যুত হয়েছে। এসব বগি উদ্ধারের জন্য আমরা রেল কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করেছি। উদ্ধারকারী যে ট্রেন আছে তা এখনও ছেড়ে আসতে পারেনি। একটি চট্টগ্রাম থেকে আসবে, আরেকটি আখাউড়া থেকে আসবে। এলেই ট্রেনটি উদ্ধার করা হবে।

তিনি আরও বলেন, এ দুর্ঘটনায় মোট ৫ জন আহত হয়েছেন। তাদের মধ্যে দুজন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি রয়েছেন। আরও ২/৩ জন স্থানীয় হাসপাতালে ভর্তি আছেন। এছাড়াও সামান্য আঘাত পেয়েছেন বেশ কিছু যাত্রী। তাদের প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে।

চট্টগ্রাম বিভাগ রেলওয়ের ব্যবস্থাপক সাইফুল ইসলাম বলেন, তাপের কারণে রেললাইন বেঁকে গিয়েছিল, যা আমরা খেয়াল করি নাই। তাপে রেললাইন বেঁকে যাওয়ায় এ দুর্ঘটনা ঘটেছে। ৯ বগি লাইনচ্যুত হয়েছে। 

স্থানীয় এক প্রত্যক্ষদর্শী ট্রেন লাইনচ্যুত হওয়ার পেছনে দুর্বল সেতুকে দায়ী করেন। তিনি বলেন, ‘এই দুর্ঘটনার মূল কারণ হচ্ছে ব্রিজ। এই ব্রিজের যে কাঠ, এই কাঠ অনেক বছরের পুরোনো। এই ব্রিজের কোনো সংস্কার হয়নি।’

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image