• ঢাকা
  • রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২৮ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

আজ মাঠে নামছে আর্জেন্টিনা ও ব্রাজিল


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বৃহস্পতিবার, ০৮ ফেরুয়ারী, ২০২৪ খ্রিস্টাব্দ, ০৩:১০ পিএম
মাঠে নামছে
আর্জেন্টিনা ও ব্রাজিল

নিউজ ডেস্ক : কনমেবল অলিম্পিক বাছাইয়ের চূড়ান্ত পর্বে মাঠে নামছে আর্জেন্টিনা। বৃহস্পতিবার (৮ ফেব্রুয়ারি) রাতে এস্তাদিও ন্যাসিওনাল স্টেডিয়ামে তাদের প্রতিপক্ষ প্যারাগুয়ে। ভোর ৫টায় ভেনেজুয়েলার মুখোমুখি হবে ব্রাজিল।

প্রতিটি দল বাছাইয়ের চূড়ান্ত পর্বে খেলবে ৩টি করে ম্যাচ। এরমধ্যে এক ম্যাচ করে খেলে ফেলে সবাই (প্যারাগুয়ে, আর্জেন্টিনা, ভেনেজুয়েলা ও ব্রাজিল)। প্যারাগুয়ে ৩ পয়েন্ট নিয়ে আছে টেবিলের শীর্ষে। এক পয়েন্ট করে পাওয়া আর্জেন্টিনা ও ভেনেজুয়েলার অবস্থান যথাক্রমে দুই ও তিনে। কোনো পয়েন্ট না পাওয়া ব্রাজিল আছে টেবিলের তলানিতে। তাই অলিম্পিকের টিকিটের জন্য বৃহস্পতিবারের ম্যাচগুলো খুবই গুরুত্বপূর্ণ। ব্রাজিল হারলে বাদও পড়তে পারে, না জিততে পারলে আর্জেন্টিনা নিয়েও আছে শঙ্কা।

দুটি ধাপে অলিম্পিক বাছাই হচ্ছে। প্রথমপর্বে দুটি গ্রুপে অনুষ্ঠিত হয়েছে খেলা। প্রত্যেকটি গ্রুপে ছিল ৫টি করে দল। দুই গ্রুপ থেকে ২টি করে করে মোট ৪টি দল চূড়ান্ত পর্বে উঠে আসে। চূড়ান্ত পর্ব থেকে ২ দল সুযোগ পাবে প্যারিস অলিম্পিকে।

ব্রাজিল ও আর্জেন্টিনা প্রথমপর্ব শেষে নিজেদের গ্রুপের চ্যাম্পিয়ন ছিল। ‘এ’ গ্রুপে থাকা ব্রাজিল পেয়েছিল ৯ পয়েন্ট। ‘বি’ গ্রুপের আর্জেন্টিনা চূড়ান্ত পর্বে উঠে ৮ পয়েন্ট নিয়ে। কিন্তু চূড়ান্ত পর্বে এসে দুদলই প্রথম ম্যাচে ধাক্কা খায়।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image