• ঢাকা
  • শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২৭ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

কালীগঞ্জে সেই ওসি’র অবশেষে বদলী


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বৃহস্পতিবার, ১৫ সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ০২:০৭ পিএম
সেই ওসি’র অবশেষে বদলী
কালীগঞ্জ থানার ওসি এটিএম গোলাম রসুল

নুরনবী সরকার, লালমনিরহাট প্রতিনিধি: লালমনিরহাটের কালীগঞ্জ থানার ওসি এটিএম গোলাম রসুলকে অবশেষে বদলী করে প্রজ্ঞাপন জারি করেছে বাংলাদেশ পুলিশ হেডকোয়ার্টার্স।

পুলিশ হেডকোয়ার্টার্সের অতিরিক্ত আইজি (প্রশাসন) মো. কামরুল আহসান ১৩ সেপ্টেম্বর স্বাক্ষরিত প্রজ্ঞাপনে বলা হয়, লালমনিরহাট জেলার নিরস্ত্র পুলিশ পরিদর্শক এটিএম গোলাম রসুলকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত আগামী ১৮ সেপ্টেম্বরের মধ্যে এপিবিএন-এ যোগদানের নিমিত্তে ছাড়পত্র গ্রহণ করবেন। অন্যথায় ১৯ সেপ্টেম্বর তারিখ হতে তাৎক্ষণিক অবমুক্ত হয়েছেন বলে গণ্য হবেন।

সাংবাদিককে চায়ের দাওয়াত দিয়ে থানা ডেকে এনে গ্রেফতার, যৌন হয়রানীর শিকার এক নারী মামলা করতে এলে তার মামলা না নিয়ে উল্টো তার সাথে থাকা লোকজনকে গ্রেফতার, থানায় ডেকে এনে মিজানুর রহমান নামে এক ছাত্রলীগ নেতাকে মানসিক নির্যাতনের অভিযোগ ওঠে লালমনিরহাটের কালীগঞ্জ থানার ওসি এটিএম গোলাম রসুলের বিরুদ্ধে। এ ঘটনার প্রতিবাদে ছাত্রলীগ এক সংবাদ সম্মেলন করে ওসির প্রত‌্যাহার দাবী করেন।

ওসি এসব বিতর্কিত কর্মকাণ্ডের জন্য পুলিশ বাহিনীকে নিয়ে ব্যাপক আলোচনা-সমালোচনা হয়। এক পর্যায়ে ওসি এটিএম গোলাম রসুলের ঘটনা নিয়ে বিভিন্ন গণমাধ্যমেও খবর প্রকাশিত হয়। এর মধ্যেই তার বদলির প্রজ্ঞাপন জারি করছে বাংলাদেশ পুলিশের প্রধান দফতর।

জানা গেছে, চলতি মাসের গত ৩ সেপ্টেম্বর দুপুরে মিজানকে আটক করে নির্যাতনের ঘটনায় ওইদিন রাত ৯টায় সংবাদ সম্মেলন করেন লালমনিরহাট জেলা ছাত্রলীগের যুগ্ন সাধারণ সম্পাদক মো. সাজিদ মাহবুব মেলভিন। তিনি লালমনিরহাট-২ আসনের সাংসদ ও সমাজকল্যাণ মন্ত্রণালয়ের মন্ত্রী বীরমুক্তিযোদ্ধা মো. নুরুজ্জামান আহমেদের আপন ভাতিজা। এছাড়া মেলভিন জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও কালীগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান মাহবুবুজ্জামান আহমেদের ছেলে।

কালীগঞ্জ থানার ওসি এটিএম গোলাম রসুল বলেন, আমি বিষয়টি জানতে পেরেছি। ঊর্ধ্বতন কর্তৃপক্ষের আদেশ অবশ্যই আমি প্রতিপালনে প্রস্তুত আছি।

লালমনিরহাট পুলিশ সুপার মোহাম্মদ সাইফুল ইসলামের প্রতিক্রিয়া জানতে চাইলে তাকে ফোনে ফোন পাওয়া যায়নি।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image