• ঢাকা
  • সোমবার, ২ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ১৫ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

গফরগাঁওয়ে যুব ইউনিয়নের স্বাধীনতা দিবস উদযাপন


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: রবিবার, ৩১ মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, ০২:৩৯ পিএম
জাতীয় সংগীত পরিবেশন করা হয়
স্বাধীনতা দিবস উদযাপন

রোবেল মাহমুদ, গফরগাঁও, ময়মনসিংহ:  সুস্থ ধারার যুব আন্দোলনের লড়াকু  সংগঠন বাংলাদেশ যুব ইউনিয়নের উদ্যোগে গফরগাঁওয়ে মহান স্বাধীনতা দিবস উদযাপন করা হয়েছে। এ উপলক্ষ্যে ২৬ মার্চ (মঙ্গলবার)  বিকেলে গফরগাঁও আদর্শ শিশু নিকেতন মিলনায়তনে " স্বাধীনতার ৫৪ বছর : যুব সমাজের প্রত্যাশা ও প্রাপ্তি " শীর্ষক আলোচনা সভা আয়োজন করা হয়। শুরুতে স্বাধীনতার স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সহ মুক্তিযুদ্ধ কালীন সরকারের উপদেষ্টা বৃন্দ, জাতীয় নেতৃবৃন্দ ও শহীদ মুক্তিযোদ্ধাদের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে দাঁড়িয়ে ১ মিনিট নীরবতা পালন ও জাতীয় সংগীত পরিবেশন করা হয়।

 উপজেলা শাখার আহ্বায়ক লুৎফর রহমান কাজল ঢালীর সভাপতিত্বে আলোচনায় অংশ নেন  প্রবীণ কমিউনিস্ট - সাংস্কৃতিক ব্যক্তিত্ব লুৎফর রহমান আরজু, সংগঠনের কেন্দ্রীয় কমিটির প্রেসিডিয়াম সদস্য  জেলা কমিটির সভাপতি যুবনেতা জহিরুল আমিন রুবেল, জেলা কমিটির সাধারণ সম্পাদক এডভোকেট সাইফুস সালেহীন প্রমুখ। সভা পরিচালনা করেন সংগঠনের উপজেলা শাখার যুগ্ম আহ্বায়ক সাফায়েত হোসেন শিপু।  

বক্তারা মহান মুক্তিযুদ্ধের সকল শহীদের প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে বলেন , বাঙালির মহত্তম অর্জন স্বাধীন বাংলাদেশ প্রতিষ্ঠার সশস্ত্র লড়াইয়ে তৎকালীন যুব সমাজ সবচেয়ে অগ্রণী ভূমিকা পালন করেছেন ও জীবন উৎসর্গ করেছেন।  তাঁদের স্বপ্নের শোষণ মুক্ত, বৈষম্যহীন, সুখী - সমৃদ্ধ,  গণতান্ত্রিক বাংলাদেশ গড়ার সংগ্রাম আজও চলমান। বক্তারা প্রায় দুই কোটি বেকার যুবকের উপযুক্ত কর্ম সংস্থান সৃষ্টি করার দাবী জানান। একই সাথে  ঘুষ ছাড়া চাকুরি ও নিয়োগ পরীক্ষায় ব্যাংক ড্রাফট, পে অর্ডার প্রথা বাতিলের দাবিতে যুব সমাজকে ঐক্যবদ্ধ হয়ে আন্দোলন গড়ে তোলার আহ্বান জানান।
 

ঢাকানিউজ২৪.কম / এইচ

আরো পড়ুন

banner image
banner image