• ঢাকা
  • সোমবার, ১৫ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২৯ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

১৭ ঘন্টা পর নিখোঁজ মায়ের লাশ উদ্ধার


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শনিবার, ২৩ সেপ্টেম্বর, ২০২৩ খ্রিস্টাব্দ, ০১:৪৫ পিএম
১৭ ঘন্টা পর নিখোঁজ মায়ের
লাশ উদ্ধার

গফরগাঁও (ময়মনসিংহ) প্রতিনিধি: ময়মনসিংহের গফরগাঁওয়ে ব্রহ্মপুত্র নদে বেড়াতে এসে নৌকা থেকে পড়ে যাওয়া চার বছর বয়সী সন্তানকে বাঁচাতে লাফিয়ে পড়া নিখোঁজ মায়ের লাশ ১৭ ঘন্টা পর শনিবার বেলা ১১ টায় উদ্ধার করে ফায়ার সার্ভিসের ডুবুরি দল।

শুক্রবার (২২ সেপ্টেম্বর) সন্ধ্যা ৬টার দিকে গফরগাঁও উপজেলার ব্রহ্মপুত্র নদের সালটিয়া সেতু সংলগ্ন এলাকায় এ ঘটনা ঘটে। এ সময় নৌকায় থাকা স্বজনরা নদে পড়ে যাওয়া শিশুটিকে জীবিত উদ্ধার করতে সক্ষম হলেও ওই নারী তলিয়ে যান। এরপর তাঁর খোঁজ মেলেনি।

পুলিশ ও ফায়ার সার্ভিস সূত্রে জানা যায়, শনিবার ভোর ৬টা থেকে ব্রহ্মপুত্র নদের সালটিয়া সেতু সংলগ্ন এলাকার আশপাশে ডুবুরীদল নিখোঁজ মায়ের লাশ উদ্ধার অভিযান শুরু করেন। বেলা ১১ টা নাগাদ সেতুর নীচ থেকে গৃহবধূ লাশ উদ্ধার করেন ফায়ার সার্ভিসের ডুবুরীদল।

গফরগাঁও ফায়ার সার্ভিসের স্টেশন কর্মকর্তা রাম প্রসাদ পাল বলেন,‘নিখোঁজ মায়ের লাশ উদ্ধার করে ফায়ার সার্ভিসের ডুবুরীদল পুলিশের কাছে হস্তান্তর করেন। বৈরী আবহাওয়ার কারণে উদ্ধার কাজ বিলম্বিত হয়েছে।’

গফরগাঁও থানার পরিদর্শক আনোয়ার হোসেন বলেন,‘শনিবার ভোর থেকে ফারয়ার সার্ভিসের ডুবুরিদলকে উদ্ধার কাজে সহযোগিতা করেন পুলিশ। লাশ উদ্ধারের পর ফায়ার সার্ভিসের ডুবুরিদল পুলিশের কাছে হস্তান্তর করে।
নিহতের পরিবার ময়নাতদন্ত ছাড়া লাশ দাফনের আবেদন করলে পুলিশ তাদেরকে মরদেহ বুঝিয়ে দেয়।’

নিহত রিনি আঞ্জুমানের স্বামী নাজমুল ইসলাম সবুজ বলেন,‘শনিবার ভোর থেকেই স্বজনদের নিয়ে নদের পাড়ে অপেক্ষায় ছিলাম। স্ত্রীর মরদেহ উদ্ধারের পর পুলিশ থানায় নিয়ে যায়। বেলা ১২টার দিকে থানা থেকে মরদেহ নিয়ে বাড়ির উদ্দেশ্যে রওনা হয়েছি।’

নিখোঁজ রিনি আঞ্জুমান (৩৫) গাজীপুরের শ্রীপুর উপজেলার নগর হাতল গ্রামের নাজমুল ইসলাম সবুজের স্ত্রী। এই দম্পতির তিন সন্তান আছে।

স্বজনদের বরাতে পুলিশ জানায়, শুক্রবার দুপুরে ওই গৃহবধূ তাঁর ভাই, শাশুড়িসহ পাঁচজন গফরগাঁওয়ের রওনা ইউনিয়নের পাঁচুয়ায় আত্মীয়ের বাড়িতে বেড়াতে আসেন। বিকেলের দিকে তাঁরা নৌকা করে ব্রহ্মপুত্র নদে ঘোরার একপর্যায়ে ওই নারীর চার বছর বয়সী এক ছেলে সন্তান পানিতে পড়ে যায়। সঙ্গে সঙ্গে ওই নারী নদীতে ঝাঁপ দেন। এরই মধ্যে নৌকায় থাকা স্বজনেরা ওই শিশুকে উদ্ধার করতে সক্ষম হয়। তবে ওই গৃহবধূ পানিতে তলিয়ে যায়। এরপর থেকে তিনি নিখোঁজ ছিলেন। শুক্রবার ঘটনার পর থেকে পুলিশ ও ফায়ার সার্ভিসের ডুবুরি দল প্রায় দেড় ঘণ্টা যৌথ অভিযান চালিয়েও নদে নিখোঁজ নারীর সন্ধান পায়নি। ঘটনাস্থলে বেশ স্রোত রয়েছে। এ অবস্থায় সন্ধ্যা সাড়ে ৭টার দিকে উদ্ধার অভিযান স্থগিত করা হয়।

নদ থেকে উদ্ধার শিশু আব্দুল্লাহ আল সাদকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা দিয়ে বাড়ি নিয়ে যায় স্বজনরা।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image