• ঢাকা
  • মঙ্গলবার, ১৬ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ৩০ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

উদ্বোধন হলো বার কাউন্সিলের নতুন ভবন


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শনিবার, ২১ অক্টোবর, ২০২৩ খ্রিস্টাব্দ, ১২:০৯ পিএম
বার কাউন্সিল
বার কাউন্সিল ভবন উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

নিউজ ডেস্ক: সুপ্রিম কোর্টের বার কাউন্সিলের নতুন ভবন উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী  শেখ হাসিনা।

শনিবার (২১ অক্টোবর)  উদ্বোধন করেন তিনি। এরপর রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে আইনজীবীদের মহাসমাবেশে প্রধান অতিথি হিসেবে যোগ দেওয়ার কথা রয়েছে তার।

এতে সভাপতিত্বে করবেন আইনমন্ত্রী আনিসুল হক। এতে বিশেষ অতিথি থাকবেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

এছাড়া, বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের কেন্দ্রীয় নেতাসহ সারাদেশ থেকে আসা বঙ্গবন্ধুর আদর্শ অনুসারী আইনজীবীরা এতে যোগ দেবেন।

১৩৮ কোটি টাকা ব্যয়ে নির্মিত ১৫ তলা বিশিষ্ট দৃষ্টিনন্দন এই ভবনটিতে রয়েছে পর্যাপ্ত অফিস স্পেস, মিটিং রুম, দুটি কনফারেন্স রুম, রেকর্ড রুম, স্টোর রুম, ওয়েটিং এরিয়া, ক্যাফেটেরিয়া, ডে-কেয়ার সেন্টার, এক্সিবিশন স্পেস, রিসিপশন, রেজিস্ট্রেশন রুম, ব্যাংক, একাউন্টস সেকশন, আইটি সেকশন।

এছাড়া আইনজীবীদের জন্য প্রশিক্ষণ কক্ষ, ৫টি ট্রাইব্যুনাল কক্ষ, সুপরিসর মাল্টিপারপাস হল, নারী ও পুরুষের জন্য রয়েছে পৃথক নামাজ কক্ষ। সেই সঙ্গে শতাধিক আইনজীবীর থাকার ব্যবস্থার পাশাপাশি টিভি লাউঞ্জ, কিচেন ও ডাইনিং হল সুবিধা রয়েছে ভবনটিতে।

সুউচ্চ ভবনটিতে চারটি লিফট, ফায়ার ফাইটিং ব্যবস্থা, সিসি ক্যামারা, শীতাতপ নিয়ন্ত্রণ ব্যবস্থা এবং পুরুষ-নারী-প্রতিবন্ধীদের জন্য পৃথক শৌচাগারসহ নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহের জন্য সাবস্টেশন ও জেনারেটর রয়েছে।

ঢাকানিউজ২৪.কম / এসডি

আরো পড়ুন

banner image
banner image