• ঢাকা
  • রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২৮ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

পীরগঞ্জের ভেন্ডাবাড়ীতে এইচএসসি পরীক্ষা কেন্দ্র পুনর্বহালের দাবীতে মানব বন্ধন


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বুধবার, ০৯ আগষ্ট, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৪:১৪ পিএম
পীরগঞ্জের ভেন্ডাবাড়ীতে
এইচএসসি পরীক্ষা কেন্দ্র পুনর্বহালের দাবীতে মানব বন্ধন

বখতিয়ার রহমান,পীরগঞ্জ (রংপুর) প্রতিনিধি: রংপুরের পীরগঞ্জ উপজেলার ভেন্ডাবাড়ী মহিলা কলেজ ও ভেন্ডাবাড়ী ডিগ্রি কলেজের এইচএসসি পরীক্ষার্থীদের পরীক্ষা কেন্দ্র ভেন্ডাবাড়ীতে পুনর্বহালের দাবীতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে । 

বুধবার (৯ আগষ্ট) দুপুরের পুর্বে ভেন্ডাবাড়ীস্থ চারমাথায় সড়ক অবরোধ করে এলাকাবাসী, অবিভাবক ও চলতি সনের এইচএসসি পরীক্ষার্থীদের অংশ গ্রহনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয় ।

মানববন্ধন চলাকালিন সময়ে বক্তব্য রাখেন সাবেক চেয়ারম্যান দেলদার হোসেন, রবিউল ইসলাম, আ’লীগ নেতা বাবলু মিয়া, মিজানুর রহমান, জাপা নেতা রফিকুল ইসলাম, ঠিকাদার ও অবিভাবক রাশেদুল ইসলাম, পরীক্ষার্থীনী জেনিয়া আক্তার নিপা ও ব্যাবসায়ী মাসুদ মিয়া প্রমুখ ।
মাবনবন্ধনে বক্তারা বলেন, বিগত ১১ বছর ধরে ভেন্ডাবাড়ী মহিলা ও ভেন্ডাবাড়ী ডিগ্রি কলেজের শিক্ষার্থীরা ভেন্ডাবাড়ীর পৃথক ২টি এইচএসসি পরীক্ষা কেন্দ্রে পরীক্ষা দিয়ে আসছে । অথচ এবারে দিনাজপুর শিক্ষা বোর্ড কর্তৃপক্ষ উক্ত কলেজ ২টির পরীক্ষা কেন্দ্র ভেন্ডাবাড়ী থেকে প্রায় ১২ কিলোমিটার দুরে খালাশপীর বঙ্গবন্ধু ডিগ্রি কলেজ কেন্দ্রে নির্ধারন করছেন । এতে এলাকার ৩ শতাধিক শিক্ষার্থী ও অবিভাবক উদ্ধিগ্ন হয়ে পড়েছে । 

ভেন্ডাবাড়ীতে পৃথক ২টি কেন্দ্র থাকা সত্বেও উক্ত কলেজ ২টির কেন্দ্র কেন খালাশপীর নির্ধারন করা হযেছে তা তাহাদের বোধগম্য নয় । উক্ত কেন্দ্র পরীক্ষা দেয়ার ক্ষেত্রে শিক্ষার্থী সহ অবিভাবকদের চরম দুর্ভোগ পোয়াতে হবে । তাই মানব বন্ধনে উল্লেখিত কলেজ ২টি পরীক্ষা কেন্দ্র ভেন্ডাবাড়ীতেই রাখার দাবী জানান হয় । অন্যথায় দাবী পুরণে জোড়ালো আন্দোলন গড়ে তোলা হবে বলে মানব বন্ধনে জানানো হয়।

এ ব্যাপারে ভেন্ডাবাড়ী মহিলা কলেজের অধ্যক্ষ নুরুন্নবী মিয়া রাজু গণমাধ্যমকে বলেন, আমিও চাই ভেন্ডাবাড়ীর কলেজ ২টির পরীক্ষার্থীদের দুর্ভোগ লাঘবে ভেন্ডাবাড়ীস্থ পরীক্ষা কেন্দ্রে পুর্বের ন্যায় এইচএসসি পরীক্ষা দেয়ার সুযোগ অব্যহত থাক । আমার কলেজের বিষয়টি শিক্ষাবোর্ড কর্তপক্ষকে জানানো হয়েছে ।
ভেন্ডাবাড়ী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাদেকুল ইসলাম এর সঙ্গে এ ব্যাপারে কথা বলে তিনিও বিষয়টিতে উদ্বেগ প্রকাশ করে বলেন, ভেন্ডাবাড়ীস্থ কলেজ ২টির এইচএসসি পরীক্ষার্থীদের খালাশপীর কেন্দ্রে পরীক্ষা দিতে গিয়ে অনেকটাই দুর্ভোগে পড়বেন এবং সময় ও ব্যায়ও বাড়বে। তাই বিষয়টি বোর্ড কর্তৃপক্ষের বিবেচনায় নেয়া উচিত ।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image