• ঢাকা
  • সোমবার, ১৫ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২৯ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

এদেশের জনগণ আমার পরিবার : শেখ হাসিনা


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শনিবার, ২৩ ডিসেম্বর, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৪:৪৩ পিএম
আমি তাদের জন্য নিজেকে উৎসর্গ করেছি।
আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা

নিউজ ডেস্ক : আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা বলেছেন, দেশে ফিরে ঘোষণা দিয়েছিলাম, এদেশের জনগণ আমার পরিবার। আমি তাদের জন্য নিজেকে উৎসর্গ করেছি। প্রথমবার ক্ষমতায় আসার পর দেখতে পাই, খাদ্য ও বিদ্যুৎ ঘাটতি রয়েছে। আবার শিক্ষার হারও কম। বিশ্ববিদ্যালয়ে সেশন জট, অস্ত্রের ঝনঝনানি একটা দম বন্ধকর পরিবেশ ছিল। ’৯৬ সালে ক্ষমতায় আসার পরই সব কিছু পরিবর্তন করা হয়। ২০০১ সালের মধ্যে দেশ খাদ্যে স্বয়ংসম্পন্ন হয়। দুঃখের বিষয় আবার ২০০১ সালে নির্বাচনে ক্ষমতায় আসতে পারিনি। দেশের সম্পদ বিক্রি করে ক্ষমতায় আসার রাজনীতি জাতির পিতার মেয়ে করে না, বলেই সেই নির্বাচনে হারতে হয়েছিল আমাদের।

রাজধানীর তেজগাঁওয়ে শনিবার (২৩ ডিসেম্বর) বিকেলে ঢাকা জেলা আওয়ামী লীগ ভবন থেকে ৬ জেলার নির্বাচনী জনসভায় ভার্চুয়ালি যুক্ত হয়ে এসব কথা বলেন তিনি।
 
আওয়ামী লীগ সভাপতি বলেন,  বিএনপি সন্ত্রাসী দল, তাদের হাতে দেশ নিরাপদ নয়। নির্বাচনে না এসে আবারও অগ্নিসন্ত্রাস শুরু করেছে বিএনপি। 

যারা তারেক জিয়ার হুকুমে আগুন সন্ত্রাস করছেন, তাদের পাপের ভাগীদার হতে হবে জানিয়ে শেখ হাসিনা বলেন, তারেক জিয়ার কিছু হবে না। সে জুয়া খেলে ভালোই থাকবে। সে তো দেশেই আসে না। সাহস থাকলে দেশে আসুক। মানুষ এ আগুন সন্ত্রাসের প্রতিশোধ নেবেই।

তিনি আরও বলেন, আবার ২০০৯ থেকে ২৩ সাল পর্যন্ত ক্ষমতায় আছি বলেই বাংলাদেশ বদলে যাওয়া বাংলাদেশ, সব সূচকেই দেশ এগিয়ে গেছে অভূতপূর্বভাবে। উন্নয়নের ধারাটা বজায় রাখতে হবে। বিএনপি অতীতের মতোই আবার নির্বাচন ঠেকানোর নামে ভয়ংকরভাবে অগ্নিসন্ত্রাস করে চলেছে। মনুষত্ববোধ থাকলে বিএনপি এসব করতে পারতো না।তাদের নেতা কে? যারা আমাকে মারতে চেয়েছিল, তারা (খালেদা জিয়া) অপরাধী হওয়া সত্ত্বেও আমি বাসায় থাকার সুযোগ করে দিয়েছি।
 
শেখ হাসিনা আরও বলেন, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উৎসবমুখর ও সুষ্ঠু হবে। গণতান্ত্রিক পরিবেশকে সুসংহত করতে চাই আমরা। সব প্রার্থী ভোটারদের কাছে যাবেন। তাদের মনের কথা বোঝার চেষ্টা করবেন।

এ কর্মসূচিতে আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতারা, সংশ্লিষ্ট জেলা আওয়ামী লীগ, উপজেলা, থানা, পৌর আওয়ামী লীগ, ইউনিয়ন, ওয়ার্ড আওয়ামী লীগ নেতারা এবং সংশ্লিষ্ট জেলাগুলোর নির্বাচনী এলাকার আওয়ামী লীগ মনোনীত প্রার্থীরা উপস্থিত ছিলেন।
 
পর্যায়ক্রমে খুলনা বিভাগের কুষ্টিয়া, ঝিনাইদহ ও সাতক্ষীরা, বরিশাল বিভাগের বরগুনা জেলা, ময়মনসিংহ বিভাগের নেত্রকোণা জেলা এবং চট্টগ্রাম বিভাগের রাঙামাটি জেলার নির্বাচনী জনসভায় বক্তব্য দেবেন শেখ হাসিনা।
 
গত বৃহস্পতিবার শেখ হাসিনা ৫ জেলার নির্বাচনী জনসভায় ভার্চুয়ালি অংশ নিয়ে বক্তব্য দেন। তিনি পর্যায়ক্রমে রংপুর বিভাগের পঞ্চগড় ও লালমনিরহাট জেলা, রাজশাহী বিভাগের নাটোর ও পাবনা জেলা এবং চট্টগ্রাম বিভাগের খাগড়াছড়ি জেলার নির্বাচনী জনসভায় বক্তব্য দেন।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image