• ঢাকা
  • শনিবার, ৭ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২০ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

শেরপুরে চার হাত পা বিশিষ্ট শিশুর জন্ম


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: রবিবার, ২২ জানুয়ারী, ২০২৩ খ্রিস্টাব্দ, ১১:৩৫ এএম
শেরপুরে
চার হাত পা বিশিষ্ট শিশুর জন্ম

জাহিদুল হক মনির, শেরপুর প্রতিনিধি : শেরপুরে চার হাত ও পা বিশিষ্ট  এক নবজাতক শিশু জন্মগ্রহণ হয়েছে। শনিবার (২১ জানুয়ারি) সকালে ওই শিশুকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। এর আগে শুক্রবার জেলা সদর হাসপাতালে এ শিশুর জন্ম দেন হোসনে আরা বেগম (২৬) নামে এক নারী।

জানা গেছে, হোসনে আরা বেগম শ্রীবরদী উপজেলার গিলাগাছা গ্রামের রফিক মিয়ার স্ত্রী। হোসনে আরা বেগমের একটি কন্যা সন্তান রয়েছে। এটি তার দ্বিতীয় ছেলে সন্তান এবং প্রসূতি হোসনে আরা বেগম সুস্থ রয়েছেন।

জেলা সদর হাসপাতালের চিকিৎসাকরা জানান, ওই অদ্ভূত নবজাতক শিশু ছেলেটি সুস্থ রয়েছেন। তবে তার শরীরের স্বাভাবিক গঠন ফিরিয়ে আনতে সার্জারী প্রয়োজন হওয়ায় শনিবার সকালে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ওই নবজাতক শিশুকে প্রেরণ করা হয়েছে।

নবজাতক দেখতে আসা আমিনা খাতুন বলেন, আমার এক বান্ধবীর কাছে থেকে শুনে দেখতে আসলাম, এসে দেখি অদ্ভূত এক শিশু। চার হাত, চার পা। আমি জীবনেও এমন শিশু দেখিনি।

জেলা সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) খায়রুল কবির সুমন বলেন, গর্ভকালীন সময়ে চিকিৎসকের পরামর্শ ব্যতীত উচ্চমাত্রার অ্যান্টিবায়োটিক ওষুধ সেবন অথবা পিল সেবন করলে এ ধরণের জন্মগত ত্রুটি হতে পারে। এছাড়া জিনগত কারণেও হতে পারে। তবে শিশুটিকে অস্ত্রোপচার করলে স্বাভাবিক অবস্থায় ফিরে আসতে পারে। এখন পর্যন্ত প্রসূতি সুস্থ আছেও বলে জানান তিনি।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image