• ঢাকা
  • বুধবার, ৪ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ; ১৯ জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

ষষ্ঠবারের মতো বিশ্ব চ্যাম্পিয়ন হল অস্ট্রেলিয়া


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: সোমবার, ২০ নভেম্বর, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৭:০১ এএম
ক্রিকেট
আইসিসি বিশ্বকাপ হাতে চ্যাম্পিয়ান অস্ট্রেলিয়া

নিউজ ডেস্ক: বিশ্বকাপের ফাইনালে ভারতকে ৬ উইকেটে হারিয়ে ষষ্ঠবারের মতো বিশ্বকাপের শিরোপা জিতেছে অস্ট্রেলিয়া। অস্ট্রেলিয়ার হয়ে টেভিস হেড দুর্দান্ত সেঞ্চুরি খেলে দলকে জয়ের পথে নিয়ে যান।

বিশ্বকাপের ফাইনালে ভারতকে ৬ উইকেটে হারিয়ে ষষ্ঠবারের মতো বিশ্বকাপের শিরোপা জিতেছে অস্ট্রেলিয়া। অস্ট্রেলিয়ার হয়ে টেভিস হেড দুর্দান্ত সেঞ্চুরি খেলে দলকে জয়ের পথে নিয়ে যান। হেড ছাড়াও ভারতীয় বোলারদের প্রচণ্ডভাবে মোকাবিলা করেন লাবুসচেন। দুজনে মিলে চতুর্থ উইকেটে ১৯২ রানের জুটি গড়েন। ট্র্যাভিস হেড ১৩৭ রান করার পর আউট হন এবং লাবুসচেন ৫৮ রান করে অপরাজিত থাকেন। ভারতের হয়ে বুমরাহ ২ উইকেট এবং সিরাজ একটি উইকেট নিতে সফল। এর আগে, আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে খেলা ফাইনাল ম্যাচে অস্ট্রেলিয়ার বোলাররা কঠিন পিচে ভারতকে মাত্র ২৪০ রানে সীমাবদ্ধ করে।

প্রথমে ব্যাট করতে আমন্ত্রণ জানানোর পর, মিচেল স্টার্ক শুভমান গিলকে (৪) তাড়াতাড়ি আউট করলে ভারতের শুরুটা খারাপ হয়েছিল, কিন্তু এখান থেকে, বিশেষ করে অধিনায়ক রোহিত শর্মা (৪৭) খুব ইতিবাচক ব্যাটিং করেছেন। পাওয়ার-প্লেতে স্কোর ভালো হচ্ছিল, কিন্তু ভারত যখন ৮২ রান করে তখন তিন উইকেট পড়ে যায়। রোহিত যখন দৃষ্টি স্থির করে বেরিয়ে আসেন, আইয়ার (৪) বড় ইনিংস খেলতে পারেননি। এখান থেকে বিরাট কোহলি (৫৪) এবং কেএল রাহুল (৬৬) দলকে ট্র্যাকে ফিরিয়ে আনে, কিন্তু কোহলি আউট হওয়ার সাথে সাথেই নিয়মিত বিরতিতে উইকেট পড়তে শুরু করে। আর এক সময় এক প্রান্তে একা পড়ে যান সূর্যকুমার। শুরু থেকে শেষ পর্যন্ত অস্ট্রেলিয়ান বোলারদের চমৎকার পরিকল্পনা এবং চমৎকার সম্পাদন চোখে পড়ে। আর ফলাফল হল ভারত ৫০ ওভারের কোটায় সবকটি উইকেট হারিয়ে মাত্র ২৪০ রান করতে পারে। অস্ট্রেলিয়ার পক্ষে মিচেল স্টার্ক তিনটি, হ্যাজেলউড ও প্যাট কামিন্স দুটি করে উইকেট নেন এবং অ্যাডাম জাম্পা একটি উইকেট নেন।

ভারত (প্লেয়িং ইলেভেন): রোহিত শর্মা (অধিনায়ক), শুভমান গিল, বিরাট কোহলি, শ্রেয়াস আইয়ার, কেএল রাহুল (উইকেটরক্ষক), সূর্যকুমার যাদব, রবীন্দ্র জাদেজা, মোহাম্মদ শামি, জাসপ্রিত বুমরাহ, কুলদীপ যাদব, মোহাম্মদ সিরাজ।

অস্ট্রেলিয়া (প্লেয়িং ইলেভেন): ট্র্যাভিস হেড, ডেভিড ওয়ার্নার, মিচেল মার্শ, স্টিভেন স্মিথ, মারনাস লাবুসচেন, গ্লেন ম্যাক্সওয়েল, জশ ইঙ্গলিস (উইকেটরক্ষক), মিচেল স্টার্ক, প্যাট কামিন্স (সি), অ্যাডাম জাম্পা, জশ হ্যাজেলউড।
 

ঢাকানিউজ২৪.কম / এসডি

আরো পড়ুন

banner image
banner image