• ঢাকা
  • বৃহস্পতিবার, ৮ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ; ২৩ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

সুপার ফোরে ভারত


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বৃহস্পতিবার, ০১ সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ০৭:৫২ এএম
ক্রিকেট
ভারতের হয়ে ব্যাট করছেন একজন ক্রিকেটার, ছবি সংগৃহীত

নিউজ ডেস্ক: আফগানিস্তানের পর দ্বিতীয় দল হিসেবে ২০২২ এশিয়া কাপের সুপার ফোরে উঠেছে ভারত। দুবাইয়ে হংকংকে ৪০ রানে হারিয়ে টানা দ্বিতীয় জয় পেয়ে ‘এ’ গ্রুপ থেকে প্রথম দল হিসেবে সুপার ফোরে জায়গা করে নিয়েছে রোহিত শর্মার দল।

বুধবার (৩১ আগস্ট) দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে শক্তিশালী ভারতের মুখোমুখি হয় হংকং। কোহলি-সূর্যকুমারের ঝড়ো ব্যাটিংয়ে রানপাহাড় গড়ে প্রথম ইনিংস শেষেই স্বস্তিতে ছিল টিম ইন্ডিয়া।

ভারতের দেওয়া ১৯৩ রানের লক্ষ্যে খেলতে নেমে দারুন ব্যাটিং করে ১৫২ রান তুলতে পারে হংকং।  

 

টস জিতে ফিল্ডিং নিয়ে একটু অবাকই করে দিয়েছিলেন হংকং অধিনায়ক নিজাকাত খান। তবে তার বোলাররা শুরুতে ঝড় তুলতে দেননি ভারতীয়দের। অধিনায়ক রোহিত শর্মা ১৩ বলে ২১ করলেও আরেক ওপেনার লোকেশ রাহুলের ব্যাটে ঠিক টি-টোয়েন্টির আমেজ ছিল না। দ্বিতীয় ব্যাটসম্যান হিসেবে আউট হওয়ার আগে ৩৯ বলে ৩৬ রান করেছেন রাহুল।

রোহিতের বিদায়ের পর রাহুলকে নিয়ে ৪৯ বলে ৫৬ রান যোগ করেন কোহলি। রাহুলের বিদায়ের পর ১৬ বলে ২৬ রান করেও শেষ পর্যন্ত সূর্যকুমারের আলোয় ম্লান হলেন তিনি।

২৬ বলের ইনিংসে ৬টি করে চার ও ছক্কা মেরেছেন সূর্যকুমার। ৬ ছক্কার চারটিই মেরেছেন হংকংয়ের পেসার হারুন আরশাদের করা শেষ ওভারে।  টি-টোয়েন্টিতে ভারতের হয়ে ইনিংসের শেষ ওভারে সবচেয়ে বেশি রান করার রেকর্ড এখন তার।

বড় লক্ষ্যে খেলতে নেমে দ্বিতীয় ওভারের শেষ বলে ৯ রান করে সাজঘরে ফেরেন ইয়াসিম মুর্তজা। এরপর মাঠে নেমে বাবর হায়াত তাণ্ডব চালাতে থাকেন। পাওয়ার প্লেতে হংকং তুলে ফেলে ৫১ রান। যদিও পাওয়ার প্লে শেষ হওয়ার আগের বলে ‍দুর্ভাগ্যজনকভাবে রান আউটের শিকার হন হংকংয়ের ওপেনার নিজাকাত খান। সঙ্গীর বিদায়ে দারুন খেলতে থাকা বাবর হায়াতও বেশিক্ষণ ঠিকতে পারেননি। ৩৫ বলে তিন চার ও দুই ছক্কায় ৪১ রান করে রবীন্দ্র জাদেজার বলে আউট হন।  

বাকি ব্যাটারদের মধ্যে সবাই কম বেশি চেষ্টা করলেও ম্যাচ জেতার জন্য তা যথেষ্ট ছিল না। কিঞ্চিত শাহ ২৮ বলে ৩০, আজিজ খান ১৩ বলে ১৪। এ ছাড়া জিশান আলী ১৭ বলে ২৬ রান ও উইকেট কিপার ব্যটাার স্কট ম্যাককেনি আট বলে ১৬ রানের টর্নোডো ইনিংস খেলেন। ভারতের চার বোলার নিয়েছেন একটি করে উইকেট।

ঢাকানিউজ২৪.কম / এসডি

আরো পড়ুন

banner image
banner image