• ঢাকা
  • বুধবার, ৮ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ; ২২ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

টেকনাফ উপজেলা পরিষদ নির্বাচন, ৯ প্রার্থীর মনোনয়নপত্র জমা


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ০৫:৫৯ পিএম
টেকনাফ উপজেলা পরিষদ নির্বাচন
প্রার্থীর মনোনয়নপত্র জমা

টেকনাফ প্রতিনিধি : তৃতীয় ধাপে উপজেলা পরিষদ নির্বাচন আগামী ২৯ মে। এ নির্বাচনে মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিন ছিলো আজ ২ মে এবং মনোনয়নপত্র যাচাই-বাছাই করা হবে ৫ মে।

টেকনাফ উপজেলা পরিষদ নির্বাচনে মনোনয়ন জমা দিয়েছেন বর্তমান চেয়ারম্যান নুরুল আলম, সাবেক চেয়ারম্যান জাফর আহমদ ও তার ছেলে দিদার মিয়া, ভাইস চেয়ারম্যান পদে মনোনয়ন ফরম জমা দিয়েছেন সাবেক ভাইস চেয়ারম্যান রফিক উদ্দিন, সরওয়ার আলম, আবু সিদ্দিক, এছাড়া মহিলা ভাইস চেয়ারম্যান মনোনয়ন জমা দিয়েছেন বর্তমান ভাইস চেয়ারম্যান তাহেরা আক্তার মিলি, গোলাপজান আক্তার, মরজিনা আক্তার। 

এছাড়া ৬ষ্ঠ তম টেকনাফ উপজেলা নির্বাচনে প্রথমবারের মতো ইভিএম এ অনুষ্ঠিত হবে ভোটগ্রহণ। 

ইসি সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল করা যাবে ৬ থেকে ৮ মে পর্যন্ত। আপিল নিষ্পত্তির জন্য সময় রাখা হয়েছে তিনদিন। ৯ থেকে ১১ মে আপিল নিষ্পত্তি হবে। প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ১২ মে। প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ দেওয়া হবে ১৩ মে।  

উপজেলা নির্বাচন কার্যালয় সূত্রে জানা গেছে, ছয়টি ইউনিয়ন ও একটি পৌরসভা নিয়ে গঠিত টেকনাফ উপজেলা পরিষদ। এ উপজেলায় মোট ভোটার ১ লাখ ৭৭ হাজার ৬৫৯ জন। এর মধ্যে পুরুষ  ভোটার ৯০ হাজার ৯৪ জন ও মহিলা ভোটার ৮৭ হাজার ৫৬৩ জন। ৬০টি কেন্দ্রে উপজেলার ভোটাররা তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image