• ঢাকা
  • রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২৮ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

ফুলবাড়ীর রাজু কুমার গুপ্তাকে জেলার সেরা করদাতার সম্মাননা প্রদান


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বুধবার, ১৩ ডিসেম্বর, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৪:৪৮ পিএম
ফুলবাড়ীর
রাজু কুমার গুপ্তাকে জেলার সেরা করদাতার সম্মাননা প্রদান

ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি : দিনাজপুর জেলার সেরা করদাতার সম্মাননা পেলেন ফুলবাড়ীর গুপ্তা প্লাইউড এন্ড প্রসেসিং ইন্ডাস্ট্রিজের সত্ত্বাধিকারী বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজসেবক রাজু কুমার গুপ্তা। রাজু কুমার গুপ্তার পক্ষে সম্মাননা ও ক্রেস্ট গ্রহণ করেন তাঁর মা শান্তি দেবী।

বুধবার (১৩ ডিসেম্বর) দুপুর ১২ টায় রংপুরের  চিকলী ওয়াটার পার্ক কনভেনশন হলে জেলা ভিত্তিক সর্বোচ্চ এবং দীর্ঘসময় আয়কর প্রদানকারী করদাতাদের সমমনা ও সনদ বিতরণ অনুষ্ঠানে রংপুর কর অঞ্চলের কর কমিশনার মোঃ শাহীন আক্তার হোসেন এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় রাজস্ব বোর্ডের সদস্য (অভিট, ইন্টেলিজেন্স এন্ড ইনভেস্টিগেশন) জি এম আবুল কালাম কায়কোবাদ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রংপুর কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট এর কমিশনার মিজ্ ড. নাহিদা ফরিদী, রংপুর চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি এর সভাপতি মোঃ আকবর আলী, রংপুর মেট্রোপলিটন চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি এর সভাপতি মোঃ রেজাউল ইসলাম মিলন এবং রংপুর ওমেন চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি এর সভাপতি মিজ্ আনোয়ারা ফেরদৌসি (পলি)। 

পুরস্কার প্রদান নীতিমালা-২০০৮" অনুযায়ী ২০২২-২০২৩ কর বছরে কর অঞ্চল-রংপুর এর অধিক্ষেত্রাধীন রংপুর সিটি কর্পোরেশন এবং ৭টি জেলা (রংপুর, দিনাজপুর, লালমনিরহাট, নীলফামারী, ঠাকুরগাঁও, পঞ্চগড়, কুড়িগ্রাম) এর সর্বোচ্চ কর প্রদানকারী ০৫ জনের মধ্যে ০৩ জন সর্বোচ্চ কর প্রদানকারী করদাতা, ০১ জন সর্বোচ্চ কর প্রদানকারী মহিলা করদাতা, সর্বোচ্চ কর প্রদানকারী ৪০ বছর বয়সের নীচে ০১ জন তরুণ পুরুষ করদাতা এবং দীর্ঘ সময় কর প্রদানকারী ০২ জনসহ মোট ৫৬ জন করদাতাকে নীতিমালা অনুযায়ী ক্রেস্ট, পরিচিতি কার্ড এবং সম্মাননা সনদ প্রদান করা হয়। 

অনুষ্ঠানে প্রধান অতিথি বলেন, "কর দেবো গড়বো দেশ, স্মার্ট হবে বাংলাদেশ" এই প্রতিপাদ্যকে ধারণ করে  কর সংস্কৃতির বিকাশ, কর সচেতনতা বৃদ্ধি, সম্মানিত করদাতাদের আস্থা ও বিশ্বাস অর্জন এবং কর প্রদানকে সামাজিক মর্যাদার প্রতীক হিসেবে প্রতিষ্ঠা করার জন্য নভেম্বর/২০২৩ মাসব্যাপী প্রতিটি কর অফিসে আয়কর মেলার আদলে সম্মানিত করদাতাদের আয়কর রিটার্ন গ্রহণ ও আয়কর সংক্রান্ত তথ্য সেবা প্রদান করা হয়েছে। e-Return সিস্টেম চালুকরণের ফলে করদাতাগণ ঘরে বসে সহজেই উক্ত সিস্টেমে রেজিষ্ট্রেশন করাসহ আয়কর রিটার্ন তৈরী এবং রিটার্ন দাখিল করতে পারছেন। যথাযথ আয়কর প্রদানপূর্বক যথাসময়ে আয়কর রিটার্ন দাখিলের জন সম্মানিত করদাতাদের প্রতি আহবান জানানো হয়।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image