• ঢাকা
  • শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২৭ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

জামালপুর সদরের সাংসদের সাথে উদ্যোক্তাদের মতবিনিময় সভা


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: রবিবার, ২৪ মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, ০৮:২২ পিএম
জামালপুর সদরের সাংসদের সাথে
উদ্যোক্তাদের মতবিনিময় সভা

জামালপুর প্রতিনিধি : জামালপুর সদর আসনের সংসদ সদস্য আবুল কালাম আজাদের সাথে মতবিনিময় সভা করেন উদ্যোক্তা সংগঠন ইএসডিপি এন্টাপ্রেনার্স এসোসিয়েশন।

পূর্বনির্ধারিত সময় অনুযায়ী শনিবার (২৩ মার্চ) রাত ১০ টায় সাংসদ আবুল কালাম আজাদের বাসায় এই মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

মতবিনিময়ে সাংসদ আজাদ উদ্যোক্তাদের উদ্দেশ্যে বলেন, আমরা স্মাট জামালপুর গড়তে চাই। জামালপুরের উদ্যোক্তাদের সাথে আমি একদিন ভার্চুয়াল মিটিং করে আমি বুঝতে চাই আমার করণীয় কি। এরপর আমরা বিনিয়োগ উন্নয়ন  কতৃপক্ষের সাথে বসে এসব বিষয় নিয়ে আলোচনা করবো। জামালপুরে উদ্যোক্তা ব্যবসায়িদের জন্য একটি ওয়ানস্টপ সার্ভিস হতে পারে এবিষয়ে আমি সাপোর্ট দিবো। আমি সারা বাংলাদেশ নিয়ে ভাবছি না আমি শুধু জামালপুর নিয়ে ভাবছি। আপনারা পাশে থাকলে একটি সুন্দর স্মাট জামালপুর গড়ে তুলা সম্ভব।

এসময় উদ্যোক্তাদের পক্ষে আলোচনা করেন, ইএসডিপি এন্টাপ্রেনার্স এসোসিয়েশনের প্রধান উপদেষ্টা সাংবাদিক ও মানবাধিকার কর্মী জাহাঙ্গীর সেলিম, সভাপতি সুমন মাহমুদ, সহ-সভাপতি ইমরান হেসেন পলাশ, সাধারণ সম্পাদক সোহানুর রহমান, সাংগঠনিক সম্পাদক সোহেল আহমেদ খোকন, সংগঠনের বানিজ্য বিষয়ক সম্পাদক শামীম আহমেদ, অর্থ বিষয়ক সম্পাদক সুমন মিয়া, দপ্তর সম্পাদক আব্দুল হামিদ, প্রচার ও প্রকাশনা সম্পাদক মানিক আাহম্মেদ, কার্যকরী সদস্য সানজানা আক্তার ও ফরহাদ হেসেন প্রমূখ।

আলোচনায় সংগঠনটির নেতৃবৃন্দ বলেন, আমরা প্রধানমন্ত্রীর কার্যালয় পরিচালিত বিডার উদ্যোগে ইএসডিপি প্রকল্পের আওতায় একমাস করে মোট ১৫ টি ব্যাচে ৩৯৪ জন উদ্যোক্তা ট্রেনিং করি। কিন্তু এই ট্রেনিং নেয়ার পরে বিডা'র কোন সহযোগিতা আমরা পাইনি। শুধু একবার এই ট্রেনিং নেয়া উদ্যোক্তরা কি করছে এবিষয়ে জানতে এসেছিল। ট্রেনিং এর সময় উদ্যোক্তা হওয়া ব্যাপারে আমাদের অনেক সহযোগিতার আশ্বাস দেয়া হয়েছিল। কিন্তু এর কোন বাস্তবায়ন আমরা দেখি নাই। এরমধ্যে অন্যতম ওয়ানস্টপ সার্ভিস, প্রণোদনা, সহজ শর্তে উদ্যোক্তাদের ঋণ।

এসময় নেতৃবৃন্দ জেলায় উদ্যোক্তাদের উন্নয়নে সম্ভাবনা ও সুপারিশমালা প্রনয়ন করলে এবিষয়ে এমপি বলেন আমি আপনাদের সকলের সাথে ভার্চুয়াল মিটিং করে বুঝে তারপর এবিষয়ে এগুতে চাই।

সংসদ সদস্য আবুল কালাম আজাদের সাথে ইএসডিপি এন্টাপ্রেনার্স এসোসিয়েশনের এই মতবিনিময় সভায় জেলার বিভিন্ন পর্যায়ের সাধারণ  উদ্যোক্তারা উপস্থিত ছিল।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image