• ঢাকা
  • রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২৮ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

নরেন্দ্র মোদি টুইটারের মালিক ইলন মাস্কের সাথে দেখা করবেন


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: মঙ্গলবার, ২০ জুন, ২০২৩ খ্রিস্টাব্দ, ০২:৪০ পিএম
ভারতের কারখানার জন্য একটি অবস্
নরেন্দ্র মোদি

নিউজ ডেস্ক:  প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি টেসলার সিইও এবং টুইটারের মালিক ইলন মাস্কের সাথে দেখা করবেন । প্রধানমন্ত্রী এর আগে 2015 সালে ক্যালিফোর্নিয়ার টেসলা মোটরস কারখানা পরিদর্শনের সময় মাস্কের সাথে দেখা করেছিলেন। তখন মাস্ক টুইটারের মালিক ছিলেন না।

মাস্কের সাথে প্রধানমন্ত্রীর আসন্ন বৈঠক এমন এক সময়ে আসে যখন টেসলা তার ভারতের কারখানার জন্য একটি অবস্থান খুঁজছে।

দ্য ওয়াল স্ট্রিট জার্নালের একটি সাক্ষাত্কারের সময়, মাস্ককে জিজ্ঞাসা করা হয়েছিল যে গাড়ি নির্মাতা ভারতীয় বাজারে আগ্রহী কিনা। "অবশ্যই," তিনি উত্তর দিলেন। তিনি যোগ করেছেন যে টেসলা সম্ভবত এই বছরের শেষ নাগাদ তার ভারতে কারখানা স্থাপনের জন্য একটি স্থান চূড়ান্ত করবে।

সরকার সূত্রে জানা গেছে, প্রধানমন্ত্রী আজ নিউইয়র্কে অবতরণের পর বিভিন্ন ক্ষেত্রের দুই ডজনেরও বেশি চিন্তাশীল নেতার সঙ্গে বৈঠক করবেন।

এই নেতাদের মধ্যে রয়েছেন নোবেল বিজয়ী, অর্থনীতিবিদ, শিল্পী, বিজ্ঞানী, পণ্ডিত, উদ্যোক্তা, শিক্ষাবিদ এবং স্বাস্থ্য খাতের বিশেষজ্ঞরা।

সরকারি সূত্র জানায়, মাস্ক ছাড়াও প্রধানমন্ত্রী লেখক ও জ্যোতির্পদার্থবিদ নীল ডিগ্র্যাস টাইসন, অর্থনীতিবিদ পল রোমার, পরিসংখ্যানবিদ নিকোলাস নাসিম তালেব এবং বিনিয়োগকারী রে ডালিওর সঙ্গে দেখা করবেন।

এছাড়াও তালিকায় রয়েছেন ভারতীয়-আমেরিকান গায়ক ফালু শাহ, লেখক ও গবেষক জেফ স্মিথ, সাবেক মার্কিন বাণিজ্য প্রতিনিধি মাইকেল ফ্রোম্যান, কূটনীতিক ড্যানিয়েল রাসেল এবং প্রতিরক্ষা বিশেষজ্ঞ এলব্রিজ কোলবি।

প্রধানমন্ত্রীর চিকিৎসক ও নোবেল বিজয়ী ডক্টর পিটার অ্যাগ্রে, স্বাস্থ্যসেবা বিশেষজ্ঞ ডাঃ স্টিফেন ক্লাসকো এবং ভারতীয়-আমেরিকান ব্যবসায়ী ও শিল্পী চন্দ্রিকা ট্যান্ডনের সাথেও দেখা করার কথা রয়েছে।

প্রধানমন্ত্রী একটি মর্যাদাপূর্ণ রাষ্ট্রীয় সফরের জন্য আজ সকালে মার্কিন যুক্তরাষ্ট্রের উদ্দেশ্যে রওনা হয়েছেন, যা ওয়াশিংটন ডিসি কর্তৃক নিকটতম মিত্রদের জন্য সংরক্ষিত একটি সম্মান। প্রধানমন্ত্রীর সফরসূচীর হাইলাইটগুলির মধ্যে রয়েছে মার্কিন কংগ্রেসের একটি যৌথ অধিবেশনে ভাষণ, ব্যবসায়ী নেতা এবং ভারতীয় প্রবাসীদের সাথে বৈঠক এবং মার্কিন প্রেসিডেন্ট জো বিডেনের সাথে হোয়াইট হাউসে একটি রাষ্ট্রীয় নৈশভোজ।

বাণিজ্য ও প্রতিরক্ষা সম্পর্ক যুগান্তকারী সফরের আলোচ্যসূচিতে রয়েছে।

ঢাকানিউজ২৪.কম /

আরো পড়ুন

banner image
banner image