• ঢাকা
  • সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২৯ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

এবারও স্বস্তিদায়ক ঈদযাত্রা নিশ্চিত করা হ‌বে: হাইও‌য়ে পু‌লিশ প্রধান


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শুক্রবার, ২৩ জুন, ২০২৩ খ্রিস্টাব্দ, ১১:০৫ এএম
আমরা দৃঢ় প্রতিজ্ঞ ও অঙ্গীকারবদ্ধ
হাইও‌য়ে পু‌লিশ প্রধান মো. শাহাবুদ্দিন খান

নিউজ ডেস্ক:  পুলিশের অতিরিক্ত পুলিশ মহাপরিদর্শক (হাইওয়ে পুলিশ প্রধান) মো. শাহাবুদ্দিন খান বলেছেন, এবারের ঈদে একটু ভিন্নমাত্রা আছে। এবার ঈদে পশুবাহী গাড়ি বেশি চলাচল করবে। মহাসড়ক সংলগ্ন ও অদূরেই পশুর হাট ব‌সে। এই চ্যালেঞ্জগুলো চিহ্নিত ক‌রে সমাধানের পথও ঠিক করা হ‌য়ে‌ছে। পশু হা‌টের ইজারাদারসহ স্থানীয় প্রশাসন, জেলা প্রশাসন সকলে মিলে এবারও স্বস্তিদায়ক ঈদযাত্রা নিশ্চিত করা হ‌বে। আমরা দৃঢ় প্রতিজ্ঞ ও অঙ্গীকারবদ্ধ।

ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়ক পরিদর্শনকালে সাংবাদিকদের এসব কথা ব‌লেন হাইও‌য়ে পু‌লিশ প্রধান মো. শাহাবুদ্দিন খান।

মো. শাহাবুদ্দিন খান বলেন, ফিটনেসবিহীন ও মেয়াদোত্তীর্ণ যানবাহন নিয়ে আমরা শুধু ঈদের আগে কাজ করি তা না। প্রতিনিয়ত এসব যানবাহন নিয়ে কাজ করে থাকি। প্রতিনিয়ত ফিটনেসবিহীন ও মেয়াদোত্তীর্ণ যানবাহন ডাম্পিং করা হচ্ছে। মে মাসে এ রকম যানবাহনের বিরুদ্ধে ২৫ হাজার মামলা দেওয়া হয়েছে। এছাড়াও অনেক গাড়ি আটক করা হয়েছে। এসব ব্যবস্থার কারণে কিন্তু ঈদুল ফিতরের এ যাবতকালের স্বস্তিদায়ক ঈদযাত্রা হয়েছে। যানজট ও নিরাপদ ঈদ আমরা উপহার দিতে পেরেছি।

তি‌নি আরও ব‌লেন, ফিটনেসবিহীন রেজিষ্ট্রেশনবিহীন ও চালক‌দের লাইসেন্সসহ নানা অপরাধের বিরুদ্ধে কঠোরভাবে আইন প্রয়োগ করা হচ্ছে। তারপরও ভালো গাড়ি যদি তাৎক্ষণিক বিকল হয় সেগুলোর বিরুদ্ধেও ব্যবস্থা গ্রহণ করা হবে। সব মহাসড়কের যানবাহন মেরামতের ওয়ার্কশপের মালিকদের নম্বর আমরা রেখেছি। বিকল হওয়া গাড়ি যেন তাৎক্ষণিক চালু করা যায় সে বিষয় জোরদার করা হয়েছে। যে সব যানবাহন চালু করা যাবে না সেগুলো রেকার দিয়ে অপসারণ করবো।

তি‌নি ব‌লেন, ঈদ উপলক্ষে সরকার, স্বরাষ্ট্র মন্ত্রণালয়, পুলিশের হেড কোয়ার্টার ও আমরা আইনশৃঙ্খলা বাহিনী, হাইওয়ে পুলিশ সমন্বিত উদ্যোগ নিয়ে থাকি। ঈদের সময়ে জননিরাপত্তার ক্ষেত্রে, মহাসড়কের নিরাপত্তা নিশ্চিত করে ঘরমুখো মানুষের নিরাপদে স্বাচ্ছন্দ্যে স্বজনদের কাছে যাওয়ার ব্যবস্থা করে করা হ‌বে।

মহাসড়কের পরিস্থিতির বিষ‌য়ে হাইও‌য়ে পু‌লিশ প্রধান ব‌লেন, মহাসড়কের এলেঙ্গা থেকে উত্তরবঙ্গমুখী গাড়ির চাপ বেশি থাকলে বঙ্গবন্ধু সেতুর পূর্বপাড়ের গোলচত্বর হয়ে ভূঞাপুর হ‌য়ে এলেঙ্গা দিয়ে ঢাকায় যাবে। গাড়ির চাপ কম বেশির উপর ভিত্তি করে এ সিদ্ধান্ত গ্রহণ করা হবে।

এ সময় হাইওয়ে পুলিশ গাজীপুর রিজিয়‌নের পুলিশ সুপার মো. মোস্তাফিজুর রহমান, টাঙ্গাইলের পুলিশ সুপার সরকার মোহাম্মদ কায়সার, অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) মো. শরফুদ্দীন, কালিহাতী থানার ওসি মোল্লা আজিজুর রহমান, বঙ্গবন্ধু সেতুপূর্ব থানার ওসি মো. সফিকুল ইসলাম, এলেঙ্গা হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ জাহিদ হাসান, ট্রাফিক পরিদর্শক রফিকুল ইসলামসহ অনেকে উপস্থিত ছিলেন।

ঢাকানিউজ২৪.কম /

আরো পড়ুন

banner image
banner image