• ঢাকা
  • শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২৬ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

মজনু মিয়ার পরিবারের হাতে ৩ লক্ষ টাকার চেক তুলে দিলেন বিআরটিসি


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বুধবার, ০৮ ফেরুয়ারী, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৬:২১ পিএম
মজনু মিয়ার পরিবারের হাতে ৩ লক্ষ টাকার চেক তুলে দিলেন
বিআরটিসি চেয়ারম্যান ও অতিরিক্ত সচিব মো : তাজুল ইসলাম

নিজস্ব প্রতিবেদক

বাংলাদেশ সড়ক  পরিবহন কর্পোরেশনের (বিআরটিসি) অধীনে চালক পদে থাকা অবস্থায় মজনু মিয়ার মৃত্যুতে কল্যাণ ফান্ড থেকে অনুদান বাবদ ৩ লক্ষ টাকার একটি চেক তার পরিবারের সদস্যদের হাতে তুলে দেন বিআরটিসি চেয়ারম্যান ও অতিরিক্ত সচিব মো : তাজুল ইসলাম। 

বুধবার সকালে রাজধানীর বিআরটিসি ভবনে এ চেক তুলে দেওয়া হয়।

উল্লেখ্য, চট্টগ্রাম ট্রাক ডিপোর চালক-বি, মজনু মিয়া কর্মরত অবস্থায় চলতি বছরের জানুয়ারী মাসে হ্রদরোগে আক্রান্ত হয়ে মারাযান।

বিআরটিসি চেয়ারম্যান ও অতিরিক্ত সচিব মো : তাজুল ইসলাম ঢাকানিউজ২৪ ডট কমকে জানান, আমি বিআরটিসিতে যোগ দেও্রয়ার পর এখন আর আগের অবস্থানে নেই সংস্থাটি। নতুন নতুন সিষ্টেম চালু করায় অগ্রগতির দিকে এগুচ্ছে বিআরটিসি।

তিনি বলেন, বর্তমানে সচল বাসের সংখ্যা ১৩৫০টি। আরো নতুন কিছু গাড়ি শীঘ্রই আনা হবে। এছাড়া ৬০৬টি গাড়ি ভারী মেরামত করে বিআরটিসির গাড়ি বহরে সংযুক্ত করা হয়েছে। এবং দীর্ঘদিন ধরে বিভিন্ন ডিপুতে বন্ধ থাকা পেট্রোল পাম্পগুলো সচল করা হয়েছে। যার ফলে রাজস্ব আয় বৃদ্ধি পেয়েছে ও জ্বালানী খাকে ব্যয় সাশ্রয় করা সম্ভব হচ্ছে। এছাড়া অতীতের লীজ সিস্টেম বাতিল করে এখন ট্রিপে বাস ভাড়া দেওয়া হচ্ছে।  

চেয়ারম্যান আরও জানান, বর্তমানে বিভিন্ন পদে ৭৪০ জনকে নিয়োগ প্রদান করা হযেছে এব্ং ১৩৮ জনের নিয়োগ প্রক্রিয়া চলমান রয়েছে।বর্তমানে প্রধান কার্যালয়সহ ডিপোসহ প্রতিটি ইউনিটের সকল কর্মকর্তা ও কর্মচারীদের বেতন ভাতা নিজস্ব আয় হতে মাসের এক তারিখেই পরিশোধ করা হচ্ছে।তিন মাস অন্তর অন্তর গ্র্যাচুইুট সিপিএফ ও ছুটি নগদায়নের টাকা অনলাইনে পরিশোধ করা হয়েছে। গত দুই বছরে ১৫২ জন কর্মকর্তা-কর্মচারীকে ৩৭ কোটি ৫৮ লক্ষ আটাশি হাজার ৯ শত ৩৪ টাকা পরিশোধ করা হয়েছে।২০২২ সালে কল্যাণ তহবিল ও শিক্ষা সহাযতা তহবিল কাতে ১৮৪ জনকে ৩৯ লক্ষ ৩৮ হাজার টাকা প্রদান। এছাড়া সাফ জয়ী নারী ফুটবল খেলোয়ার দের বরণের জন্য ২৪ ঘন্টার মধ্রে  নিজস্ব  দক্ষ কারিগর দ্বারা ছাদ খোলা বাস প্রস্তুত করা হয়।  

চেক প্রদানকালে উপস্থিত ছিলেন,পরিচালক প্রশাসন বিষ্ণু কুমার সরকার (উপ-সচিব), জি এম ফাইন্যান্স আমজাদ হোসেন, মো. গোলাম ফারুক ডিজিএম চলতি দায়িত্ব রংপুর বাস ডিপো, মো. মনিরুজ্জামান বাবু ডিজিএম বগুড়া বাস ডিপো ও ট্রেনিং ইন্সটিটিউট প্রমুখ। 

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image