• ঢাকা
  • সোমবার, ২ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ; ১৭ জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

বিএন‌পির কর্মসূ‌চির দিনে দেশব্যাপী আ.লীগের সমাবেশ


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: সোমবার, ৬ ফেরুয়ারী, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৯: ৪৫ এ এম
সমাবেশ, একই, দিনে
আওয়ামী লীগ ও বিএন‌পির দলীয় লোগো

মোহাম্মদ রুবেল

বিএনপিসহ বিরোধী দলগুলোর আন্দোলনের বিপরীতে সংশ্লিষ্ট এলাকায় শান্তি সমাবেশ কর্মসূচি পালন করে আসছে ক্ষমতাসীন আওয়ামী লীগ। তারই ধারাবা‌হিকতায় আগামী ১১ ফেব্রুয়ারি বিএনপির নতুন কর্মসূচির দিনে সারাদেশে শান্তি সমাবেশ করার সিদ্ধান্ত নিয়েছে ক্ষমতাসীন দল।

রোববার আওয়ামী লীগের উপ-দপ্তর সম্পাদক সায়েম খান ঢাকা নিউজ২৪ ডটকমকে বলেছেন, আগামী ১১ ফেব্রুয়ারি দেশব্যাপী ইউনিয়ন পর্যায়ে শান্তি সমাবেশ কর্মসূচি পালন করা হবে। এ সমাবেশ সফল করতে কেন্দ্রীয় নেতাদের দায়িত্ব বণ্টন করে দেওয়া হয়েছে। এরই মধ্যে ৪০টি জেলার কেন্দ্রীয় নেতাদের বিষয়টি অবহিত করা হয়েছে।

রোববার আওয়ামী লীগের সভাপতির ধানমন্ডিস্থ রাজনৈতিক কার্যালয়ে এক জরুরি সভা অনুষ্ঠিত হয়। দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের নেতৃত্বে হওয়া সভায় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মির্জা আজম ও এসএম কামাল হোসেন, দপ্তর সম্পাদক ব্যারিষ্টার বিপ্লব বড়ুয়া ও উপ-দপ্তর সম্পাদক সায়েম খান উপস্থিত ছিলেন।

সভা সূত্রে জানা গেছে, বিএনপি-জামায়াতের নৈরাজ্য ও সহিংসতার প্রতিবাদে আগামী ১১ ফেব্রয়ারি সারাদেশের প্রতিটি জেলার ইউনিয়ন পর্যায়ে একযোগে শান্তি সমাবেশ করার সিদ্ধান্ত নেওয়া হয়। সিদ্ধান্ত অনুযায়ী, জেলার নেতাদের সঙ্গে যোগ দেবেন কেন্দ্রীয় নেতারা। আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির নেতাদের বিভিন্ন জেলায় গিয়ে সমাবেশে অংশ নেওয়ার দায়িত্ব দেওয়া হয়েছে।

এ শান্তি সমাবেশ সফলে ৪০টি জেলার কেন্দ্রীয় নেতাদের দায়িত্ব বণ্টন করা হয়েছে। এছাড়া যে সকল জেলার নাম উল্লেখ নেই সে সকল জেলায় স্থানীয় নেতৃবৃন্দ ও স্থানীয় সংসদ সদস্যদের অংশগ্রহনে ইউনিয়ন পর্যায়ে শান্তি সমাবেশ আয়োজন করতে হবে বলে বৈঠকের একাধিক সূত্র নিশ্চিত করেছে।

সূত্র জানায়, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এস এম কামাল হোসেন রাজশাহী বিভাগের দায়িত্বপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক হলেও তিনি শান্তি সমাবেশে থাকবেন খুলনায়। জয়পুরহাটে যাচ্ছেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন। যশোরে নেতাকর্মীদের সঙ্গে যোগ দেবেন আরেক সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক। নিজ জেলা নড়াইলে থাকবেন আওয়ামী লীগের যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক মাশরাফি বিন মর্তুজা।

 

ঢাকানিউজ২৪.কম / এম আর

আরো পড়ুন

banner image
banner image