• ঢাকা
  • সোমবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ; ২০ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

গফরগাঁওয়ে আদ-দ্বীন হাসপাতালের উদ্যোগে বিনামূল্যে চক্ষু শিবির উদ্বোধন 


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: রবিবার, ০৫ মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ১১:৪১ এএম
গফরগাঁওয়ে আদ-দ্বীন হাসপাতালের উদ্যোগে
বিনামূল্যে চক্ষু শিবির উদ্বোধন 

গফরগাঁও (ময়মনসিংহ) প্রতিনিধি : ময়মনসিংহের গফরগাঁওয়ে বিনামূল্যে চক্ষু শিবির উদ্বোধন করেন শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সদস্য ও স্থানীয় সংসদ সদস্য ফাহমী গোলন্দাজ বাবেল । শনিবার দিনব্যাপী উপজেলার হাতিখলা উচ্চবিদ্যালয়ে আয়োজিত চক্ষু শিবিরে প্রায় আট শতাধিক  দুস্থ ও অসহায় রোগীদের বিনামূল্যে চক্ষু পরীক্ষা করা হয়।পরে বাছাই করা রোগীদের চোখের ছানি অপারেশন করা হয়।

আদ্-দ্বীন হাসপাতালের উদ্যোগে এবং গফরগাঁও ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান শামছুল আলম খোকনের তত্ত্বাবধানে আয়োজিত চক্ষু শিবির অনুষ্ঠানে সভাপত্বি করেন হাতিখলা উচ্চবিদ্যালয়ের সভাপতি ও  মাইক্রোক্রেডিট রেগুলেটরী অথরিটির এক্সিকিউটিভ ভাইস চেয়ারম্যন মোঃ ফসিউল্লাহ।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন  শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সদস্য ও  স্থানীয় সংসদ সদস্য ফাহমী গোলন্দাজ বাবেল। তিনি বলেন, আদ্-দ্বীন ফাউন্ডেশন ও হাসপাতাল বিভিন্ন জনকল্যাণমূলক কাজ করে থাকেন। আজকে এই প্রতিষ্ঠানের উদ্যোগে গফরগাঁওয়ে বিনামূল্যে
চক্ষু চিকিৎসা সেবা পরিচালনা করেন। তাদের এই সেবার মাধ্যমে অসহায়,দুঃস্থ ও গরীব রোগীরা উপকৃত হয়েছেন। এই আয়োজনের জন্য আদ্-দ্বীন ফাউন্ডেশনের নিবার্হী পরিচালক ডাঃ শেখ মহিউদ্দনকে আন্তরিক কৃতজ্ঞতা জানাই।
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আদ্-দ্বীন ফাউন্ডেশনের নিবার্হী পরিচালক ডাঃ শেখ মহিউদ্দন। তিনি বলেন,মানুষের কাছে স্বাস্থ্যসেবা পৌঁছে দিতে আদ্-দ্বীন হাসপাতাল নিরলসভাবে কাজ করে যাচ্ছে।এখানে বিনামূল্যে হাজারো মানুষের চক্ষু চিকিৎসা সেবা এবং দুঃস্থ রোগীদের ছানি অপারেশন করে তাদের দৃষ্টি ফিরিয়ে দিতে পেরে আমরা আনন্দিত ।

অনুষ্ঠানে এছাড়াও উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ইউপি চেয়ারম্যান আবুল কাশেম,গফরগাঁও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শামছুল আলম খোকন , জেলা পরিষদ সদস্য দেলোয়ার হোসেন রিপন প্রমুখ ।  
 
আদ্-দ্বীন চক্ষু প্রকল্পের এজিএম রবিউল হক জানান,আট শতাধিক রোগীকে বিনামূল্যে চক্ষু পরীক্ষা করে প্রাথমিক চিকিৎসা প্রদান করা হয়। এছাড়া শতাধিক  রোগীর চোখের ছানি অপারেশন করা হয় ও বিনামূল্যে চশমা, ওষুধসহ অপারেশন পরবর্তী চিকিৎসা সেবা দেওয়া হয়। চক্ষু বিশেষজ্ঞ ও সার্জন ডা. মো. শফিউল আজম এর নেতৃত্বে একটি বিশেষজ্ঞ চিকিৎসক দল এই চক্ষু শিবির পরিচালনা করেন।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image