• ঢাকা
  • বুধবার, ৮ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ; ২২ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

গফরগাঁওয়ে সিপিবির ৭৬ তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বৃহস্পতিবার, ০৭ মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, ১০:২৬ এএম
গফরগাঁওয়ে
সিপিবির ৭৬ তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন

গফরগাঁও (ময়মনসিংহ) প্রতিনিধি : এদেশের শ্রমজীবী মানুষের মুক্তি সংগ্রামের লড়াকু রাজনৈতিক দল বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি) 'র ৭৬ তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে পার্টি গফরগাঁও উপজেলা শাখা ৬ মার্চ (বুধবার) বিকেলে স্থানীয় আদর্শ শিশু নিকেতন মিলনায়তনে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজন করে। সমবেত কণ্ঠে জাতীয় সঙ্গীত ও কমিউনিস্ট ইন্টারন্যাশনাল গাওয়ার মধ্য দিয়ে অনুষ্ঠান শুরু হয়। 

পরে পার্টির গফরগাঁও উপজেলা শাখার সদস্য কমরেড সাইদুল ইসলামের সভাপতিত্বে ও  যুবনেতা লুৎফর রহমান কাজল ঢালীর পরিচালনায়  বক্তব্য রাখেন প্রবীণ কমিউনিস্ট ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব লুৎফর রহমান আরজু, সিপিবি গফরগাঁও উপজেলা শাখার সম্পাদক কমরেড এডভোকেট সাইফুস সালেহীন, উদীচী  শিল্পী গোষ্ঠীর সভাপতি গোলাম মুহাম্মদ ফারুকী, শিশু সংগঠক ও সাংবাদিক  আতাউর রহমান মিন্টু , সিপিবি কান্দিপাড়া অঞ্চলের সংগঠক কমরেড খোরশেদ আলম প্রমুখ। 

বক্তারা ব্রিটিশ বিরোধী লড়াই থেকে মহান ভাষা আন্দোলন, মুক্তিযুদ্ধ ও গণতন্ত্র প্রতিষ্ঠা সহ শোষণহীন সমাজ প্রতিষ্ঠার সংগ্রামে কমিউনিস্ট পার্টির ঐতিহাসিক ভূমিকা স্মরণ করে বর্তমান সময়ের গণতন্ত্রহীনতা, লুটপাটতন্ত্র, সাম্প্রদায়িকতা ও সাম্রাজ্যবাদ বিরোধী লড়াই এগিয়ে নেওয়ার  হওয়ার আহ্বান জানান। সিপিবি গফরগাঁও উপজেলা শাখার সম্পাদক কমরেড এডভোকেট সাইফুস সালেহীন তাঁর বক্তব্যে পার্টির প্রয়াত ও শহীদ কমরেডদের প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে বলেন , শহীদদের স্বপ্ন বাস্তবায়ন করতে হলে চলমান দুঃশাসন প্রতিহত করে ,সংখ্যানুপাতিক প্রতিনিধিত্ব ব্যবস্থা চালু সহ নির্বাচনী ব্যবস্থার আমূল সংস্কার করে ভোটাধিকার প্রতিষ্ঠার মাধ্যমে গণতন্ত্র কায়েম করতে  হবে। তিনি সমাজতন্ত্রের লক্ষ্যে বিপ্লবী গণতান্ত্রিক পরিবর্তনের সংগ্রাম জোরদার করতে সবাইকে সিপিবির পতাকা তলে সংগঠিত হওয়ার আহ্বান জানান।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image