• ঢাকা
  • বুধবার, ২৪ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ০৮ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

গুলিবিদ্ধ মরদেহ কলাগাছে ভেলায় পাঠালো ভারত


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শনিবার, ০৮ জুলাই, ২০২৩ খ্রিস্টাব্দ, ১১:৫৫ এএম
গুলিবিদ্ধ মরদেহ কলাগাছে ভেলায় পাঠালো ভারত
মরদেহ

নুরনবী সরকার, লালমনিরহাট প্রতিনিধিঃ লালমনিরহাটের দুর্গাপুর সীমান্তে কলাগাছের ভেলায় করে গুলিবিদ্ধ বাংলাদেশি যুবকের মরদেহ পাঠালো ভারতীয়রা।

শুক্রবার (৭ জুলাই) দুপুরে আদিতমারী উপজেলার দুর্গাপুর ইউনিয়নের কুমারটারী সীমান্তের ৯২৭ নং মেইন পিলারের ৩নং সাব পিলার এলাকা দিয়ে মরদেহটি পাঠানো হয়।

মৃত যুবক রফিকুল ইসলাম (২২) লালমনিরহাট সদর উপজেলার মোগলহাট ইউনিয়নের কর্ণপুর চওড়াটারী গ্রামের হায়দার পাগলার ছেলে।

বিজিবি ও সীমান্তবাসী জানান, শুক্রবার (৭ জুলাই) ভোর রাতে কুমারটারী সীমান্তের ৯২৭ নং মেইন পিলারের ৩নং সাব পিলার এলাকা দিয়ে ভারতে অবৈধ অনুপ্রবেশ করে রফিকুল ইসলাম। এরপর দুপুরে তার গুলিবিদ্ধ মরদেহ কলাগাছের ভেলায় করে বাংলাদেশি সীমান্ত পাড় করে দিয়ে চলে যান একজন ভারতীয় নাগরিক। এরপর স্থানীয়রা মৃতের পরিচয় সনাক্ত করে।

ভারতে পঞ্চায়েত নির্বাচনকে ঘিরে সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ)  কঠোর নজরদারীর কারনে এমনটা হতে পারে বলে ধারনা করছেন সীমান্তবাসী। বৃহস্পতিবার (৭ জুলাই) সকালে দুর্গাপুরের দীঘলটারী গ্রামে একই ভাবে অবৈধ অনুপ্রবেশের দায়ে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্যদের হাতে আটক হন দুইজন ভারতীয় নাগরিক। পরে বিকেলে উভয় দেশের পতাকা বৈঠকে ভারতীয়দের ফেরত দেন বিজিবি সদস্যরা। যার একদিন পর একই এলাকায় অবৈধ অনুপ্রবেশ করায় বাংলাদেশি যুবককে গুলি করে হত্যার পর মরদেহ কলাগাছের ভেলায় পাঠায় ভারতীয় নাগরিকরা। ফলে সীমান্তে বেশ আতংক বিরাজ করছে।

বডার গার্ড বাংলাদেশ (বিজিবি) লালমনিরহাট ১৫ ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মোফাজ্জল হোসেন বলেন, ভারতীয় সীমান্তের ওপার থেকে একটি মরদেহ ভেসে এসেছে। এমন খবরে ঘটনাস্থলে অফিসার পাঠানো হয়েছে। ধারনা করা হচ্ছে ভারতের নির্বাচনের কারনে এটি হতে পারে।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image