• ঢাকা
  • রবিবার, ১ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ; ১৬ জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

কুয়াকাটা সমুদ্র সৈকতে ঝড়ো হওয়া ও গুঁড়ি গুঁড়ি বৃষ্টি শুরু


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শনিবার, ২৫ মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ০৯:০১ পিএম
অতি প্রবল ঘূর্ণিঝড়ে রূপ নিতে পারে
কুয়াকাটা সৈকতে ঝড়ো হওয়া ও গুঁড়ি গুঁড়ি বৃষ্টি

নিউজ ডেস্ক:  বঙ্গোপসাগরে সৃষ্ট নিম্নচাপটি গভীর নিম্নচাপে পরিণত হয়েছে। যার প্রভাবে পটুয়াখালীর কুয়াকাটায় শুরু হয়েছে ঝড়ো হাওয়া। সেই দমকা হাওয়ায় সৈকতে টিকতে না পেরে ছোটাছুটি করে হোটেল-রিসোর্টে ফিরে গেছেন বেশিরভাগ পর্যটক।

শনিবার (২৫ মে) বিকেল ৫টার দিকে কুয়াকাটা সমুদ্র সৈকত এলাকায় ঝড়ো হাওয়া শুরু হয়। এসময় ধুলোবালিতে ছোটাছুটি শুরু করেন পর্যটকরা। এরপরই শুরু হয় গুঁড়ি গুঁড়ি বৃষ্টি।

ঝড়ো হাওয়ার সৈকত পারের দোকানপাট বন্ধ করে দেন ব্যবসায়ীরা। অধিকাংশ পর্যটকই ফিরে যান হোটেল-রিসোর্টে। বঙ্গোপসাগরে অবস্থানরত গভীর নিম্নচাপটি উত্তর দিকে আরও অগ্রসর ও ঘনীভূত হচ্ছে। রাত ৯টায় আরও শক্তি সঞ্চয় করে এটি ঘূর্ণিঝড়ে রূপ নিতে পারে। রোববার (২৬ মে) সকাল নাগাদ অতি প্রবল ঘূর্ণিঝড়ে রূপ নিতে পারে।

সাগরের মধ্যভাগ দিয়ে আসছে বলে ঘূর্ণিঝড়টি বেশি শক্তিশালী হতে পারে। এটি ভারতের উপকূল ঘেঁষে এলে শক্তি সঞ্চয় করার সুযোগ কম হতো। গভীর নিম্নচাপ কেন্দ্রের কাছাকাছি এলাকায় সাগর উত্তাল রয়েছে। এ অবস্থায় দেশের চারটি সমুদ্রবন্দরকে ১ নম্বরের পরিবর্তে ৩ নম্বর স্থানীয় সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে। অতি দ্রুত মাছ ধরার ট্রলারগুলোকে উপকূল অঞ্চলে চলে আসতে নির্দেশ দেয়া হয়েছে।

ঢাকানিউজ২৪.কম / এইচ

আরো পড়ুন

banner image
banner image