• ঢাকা
  • সোমবার, ১৫ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২৯ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

কুয়াকাটায় শ্রেণিকক্ষকে বি বি গেস্টহাউস বানিয়ে ভাড়া


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: মঙ্গলবার, ১৮ জুলাই, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৪:৪৯ পিএম
বিদ্যালয়টির মোট চারটি কক্ষকে গেস্টহাউস বানানো হয়েছে
চারটি কক্ষকে গেস্টহাউস বানানো হয়েছে

নিউজ ডেস্ক:  পটুয়াখালীর কুয়াকাটা উপজেলার বঙ্গবন্ধু মাধ্যমিক বিদ্যালয়ে শ্রেণিকক্ষকে গেস্টহাউস বানিয়ে পর্যটকদের কাছে ভাড়া দেওয়ার অভিযোগ উঠেছে। এই গেস্টহাউসের নাম দেওয়া হয়েছে কুয়াকাটা বি বি গেস্টহাউস। উক্ত বিদ্যালয়ে ৯ শতাধিক শিক্ষার্থী রয়েছে। এসব শিক্ষার্থীদের কাছ থেকে বিভিন্ন খাত দেখিয়ে টাকা নেওয়া হলেও এর কোনো সঠিক হিসাব নেই স্কুল পরিচালনা কমিটির কাছে। কীভাবে ব্যয় করা হচ্ছে এসব টাকা তাও কেউ জানেন না।

স্থানীয়রা জানান, কয়েক বছর ধরে নিয়মনীতি অনুসরণ না করেই বিদ্যালয়ের দুটি ভবনের একটিকে গেস্টহাউস বানিয়ে নিয়মিত পর্যটকদের কাছে ভাড়া দেওয়া হচ্ছে। আর পদ্মা সেতু চালু হওয়ার পর কুয়াকাটায় পর্যটকদের উপস্থিতি বৃদ্ধি পাওয়ায় ভাড়াও হচ্ছে নিয়মিত। 

প্রত্যক্ষদর্শী জানায় বিকালে খেলতে গিয়ে দেখলাম কিছু পর্যটক দে খতে পাই। বিষয়টি নিয়ে জানতে চাইলে তারা জানায়- আমরা ঘুরতে এসেছি, এখানে গেস্টহাউস ভাড়া নিয়ে থাকছি। তাদের রুমের চাবির রিংয়ে কুয়াকাটা বি বি গেস্টহাউস লেখা আছে। অনেক দিন আগে থেকেই বিদ্যালয়ের ভবনকে কর্তৃপক্ষ আবাসিক হোটেল বানিয়েছে।

এ ঘটনায় সোমবার সকালে উপজেলা নির্বাহী অফিসার মো. জাহাঙ্গীর হোসেন সরেজমিনে বিদ্যালয় পরিদর্শনে যান। সেখানে গিয়ে এর সত্যতা পাওয়া যায়। তাৎক্ষণিক তিনি বি বি গেস্টহাউসের সাইনবোর্ড খুলে ফেলেন এবং রুমে থাকা খাট, ফার্নিচার অপসারণ করে ওই গেস্টহাউস বন্ধ করে দেন।

কুয়াকাটা বঙ্গবন্ধু মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক (ভারপ্রাপ্ত) মো. খলিলুর রহমান বলেন, বিভিন্ন সময় শিক্ষা বিভাগ থেকে অনেক কর্মকর্তারা কুয়াকাটায় আসেন, তাদের জন্য অনেক সময় রুম পাওয়া যায় না। তাই গেস্টহাউস হিসেবে কয়েকটি রুম করা হয়েছে। এগুলো কখনো সাধারণ মানুষের কাছে ভাড়া দেওয়া হয় না। বিদ্যালয়টির মোট চারটি কক্ষকে গেস্টহাউস বানানো হয়েছে। যার দুটি কক্ষের একটিতে গণিত শিক্ষক এবং একটিতে ইংরেজি শিক্ষক নিয়মিত থাকছেন এবং দুটি কক্ষ অতিথিরা আসলে থাকেন।

বিদ্যালয়ের সভাপতি ও কুয়াকাটা পৌর আওয়ামী লীগের সভাপতি আব্দুল বারেক মোল্লা বলেন, স্কুলের শ্রেণিকক্ষকে গেস্টহাউস বানিয়ে ভাড়া দেওয়ার বিষয় কিছুই জানি না।

কলাপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ও উপজেলা শিক্ষা কমিটির সভাপতি মো. জাহাঙ্গীর হোসেন বলেন, বিষয়টি জানতে পেরেছি। সোমবার সকালে সরেজমিনে গিয়ে বিবি গেস্টহাউস বন্ধ করে দেওয়া হয়েছে। স্কুল পরিচালনা কমিটির সভাপতিকে বিষয়টি খতিয়ে দেখে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য নির্দেশ দেওয়া হয়েছে।

ঢাকানিউজ২৪.কম /

আরো পড়ুন

banner image
banner image