• ঢাকা
  • শনিবার, ১৯ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ; ০৩ ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

দিনাজপুর জেলা পরিষদ নির্বাচনে অনিয়মের অভিযোগে প্রার্থীর প্রেসব্রিফিং


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: রবিবার, ১৬ অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ, ০৪:৪৪ পিএম
জেলা পরিষদ নির্বাচনে অনিয়মের অভিযোগ
অনিয়মের অভিযোগে প্রার্থীর প্রেসব্রিফিং

মোঃআব্দুস সাওার, দিনাজপুর প্রতিনিধি: দিনাজপুর জেলা পরিষদ নির্বাচনে ভোটারদের মাঝে মোটা অংকের টাকা ছিটিয়ে নির্বাচনী পরিবেশকে কলুষিত করা ও দলীয় প্রার্থী না থাকার পরও প্রধানমন্ত্রীর মনোনয়নপত্র লিফলেট আকারে বিতরণের অভিযোগ এনে প্রেসব্রিফিং করেছেন মোটর সাইকেল প্রতীকের চেয়ারম্যান প্রার্থী তৈয়ব উদ্দিন চৌধুরী ।

রবিবার(১৬ অক্টোবর) দুপুরে দিনাজপুর প্রেসক্লাব মিলনায়তনে আয়োজিত প্রেসব্রিফিং-এ লিখিত অভিযোগে তিনি সাংবাদিকদের জানান, জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদপ্রার্থী বিনোদন কেন্দ্র স্বপ্নপূরীর মালিক দেলোয়ার হোসেন ভোটারদের মাঝে মোটা অংকের টাকা ছিটিয়ে সুন্দর ও পরিচ্ছন্ন নির্বাচনী পরিবেশকে কলঙ্কিত ও কলুষিত করছেন। যা শুধু নির্বাচনী আচরণবিধি লঙ্ঘণ নয়, ফৌজদারি অপরাধের সামিল বলে উল্লেখ করেন তিনি।এবিষয়ে মৌখিকভাবে জেলা প্রশাসন ও নির্বাচনী কর্মকর্তার কাছে অভিযোগ করেও কোন কার্যকরী ফলাফল পাওয়া যায়নি।

দিনাজপুর জেলা পরিষদ নির্বাচনে আজিজুল ইমাম চৌধুরী বাংলাদেশ আ:লীগ মনোনিত প্রার্থী ছিলেন। ঋণ খেলাপীর দায়ে তার প্রার্থীতা বাতিল হয়।পরে হাইকোর্টে রিট করে প্রার্থীতা ফিরে পান। এরপর দল তাকে যে সমর্থন করেছিল তার মনোনয়ন বাতিলের সাথে সাথে তামাদি হয়ে যায়।

তাই আজিজুল ইমাম চৌধুরী এখন আর দলের নয় হাইকোর্টের প্রার্থী বলে অভিযোগে উল্লেখ করেছেন।

এসময় উপস্থিত ছিলেন জেলা আ:লীগের সহ সভাপতি বজলুল হক,মো:আলাউদ্দীন,আলতাফুজ্জামান মিতা,যুগ্ম সাধারন সম্পাদক ফারুকুজ্জামান চৌধুরী মাইকেল,প্রচার ও প্রকাশনা সম্পাদক রনজিত কুমার সাহা,ত্রাণ ও সমাজকল্যান সম্পাদক মীর শরীফ উদ্দীন মনি ও শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক সম্পাদক কামরুল
হুদা হেলাল।

এবিষয়ে জেলা পরিষদ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতাকারী ও সাবেক জেলা পরিষদ চেয়ারম্যান
আজিজুল ইমাম চৌধুরী বলেন, তিনি শেখ হাসিনা মনোনীত বৈধ দলীয় প্রার্থী আমার মনোনয়ন 
বাতিল করার কোন চিঠি আমি পাইনি। এক প্রশ্নের জবাবে তিনি বলেন,দিনাজপুর জেলা পরিষদ নির্বাচনের চেয়ারম্যান পদটির মনোনয়ন উন্মুক্তের কোন চিঠি পাইনি।

নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতাকারী অপর চেয়ারম্যান প্রার্থী দেলোয়ার হোসেন তার বিরুদ্ধে অভিযোগের বিষয়ে বলেন, তাদের কাছে কোন ডকুমেন্ট থাকলে
তা নির্বাচন অফিসারদের নজরে আনলে আমার মনোনয়ন এমনিতেই বাতিল হওয়ার কথা।

তিনি বলেন, প্রতিপক্ষ আমার জনপ্রিয়তায় ঈর্ষান্বিত হয়ে আমার বিরুদ্ধে এসব মিথ্যা  অভিযোগ করছে যার কোন ভিত্তি নেই।

এবিষয়ে জেলা সিনিয়র নির্বাচন অফিসার শাহিনুর ইসলাম প্রামাণিক বলেন, মটরসাইকেল প্রতীকের প্রার্থী তৈয়ব উদ্দিন চৌধুরী চশমা প্রতীকের প্রার্থী আজিজুল ইমাম চৌধুরীর বিরুদ্ধে নির্বাচনী আচরণবিধি ভঙ্গেও অভিযোগ করলে কমিশন তা আমলে নিয়ে আজিজুল ইমাম চৌধুরীকে শোকজ করেন। তিনি তার জবাব রিটার্ণিং অফিসারের নিকট দিয়েছেন। তবে, এসম্পর্কিত লিখিত কোন অভিযোগ পেলে তাৎক্ষনিক ব্যবস্থা গ্রহণ করা হবে।

ঢাকানিউজ২৪.কম / কেএন

সারাদেশ বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image