• ঢাকা
  • রবিবার, ১১ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ; ২৬ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

গৌরীপুরে ভারতীয় অবৈধ চিনি আসার ঘটনায় আইনশৃঙ্খলা কমিটির সভায় ক্ষোভ


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: সোমবার, ০৪ মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, ০৪:০৭ পিএম
গৌরীপুরে ভারতীয় অবৈধ চিনি আসার ঘটনায়
আইনশৃঙ্খলা কমিটির সভায় ক্ষোভ

গৌরীপুর (ময়মনসিংহ) প্রতিনিধি : ভারতীয় অবৈধ চিনির চোরাচালানের ঘটনায় ময়মনসিংহের গৌরীপুরে উপজেলা আইনশৃঙ্খলা কমিটির সভায় ক্ষোভ প্রকাশ করেছেন কমিটির সদস্যরা। রোববার (৩ মার্চ) দুপুরে উপজেলা পরিষদের সভাকক্ষে হলরুমে এ সভা অনুষ্ঠিত হয়। 

জানা গেছে, নেত্রকোনা জেলার কলমাকান্দা উপজেলার সীমান্ত পথে ভারত থেকে চোরাচালানের মাধ্যমে প্রতিদিন আসা ১৫-২০ ট্রাক অবৈধ চিনি নেত্রকোনা-শাহগঞ্জ-অচিন্তপুর-গৌরীপুর সড়ক হয়ে দেশের বিভিন্ন স্থানে চলে যায়। এতে করে দেশ হারাচ্ছে সরকারি রাজস্ব এবং অবৈধ চিনিতে সয়লাব হয়ে যাচ্ছে দেশের বাজার। 

উপজেলা আইনশৃঙ্খলা কমিটির সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার মোঃ শাকিল আহাম্মেদ। সভায় বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ মোফাজ্জল হোসেন খান, ভাইস চেয়ারম্যান মোঃ সোহেল রানা, উপজেলা আওয়ামী লীগের সাবেক ভারপ্রাপ্ত সভাপতি ডা. হেলাল উদ্দিন আহমেদ, সাবেক ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ম. নূরুল ইসলাম, ইউপি চেয়ারম্যান মোঃ আল ফারুক, আব্দুল্লাহ আল আমীন জনি, জায়েদুল ইসলাম ও গৌরীপুর প্রেসক্লাবের সভাপতি ইকবাল হোসেন জুয়েল প্রমুখ। 

সভায় বক্তারা বলেন, ভারত থেকে চোরাই চিনির সঙ্গে মাদকও নিয়ে আসা হয়। এ উপজেলায় চর দখলের মতো অবৈধ চিনি নিয়ন্ত্রণে বিভিন্ন স্থানে গ্রæপ গড়ে উঠেছে। যে কোন সময় এ সব গ্রæপের মধ্যে দাঙ্গা-হাঙ্গামা ও খুন-খারাবি হতে পারে। প্রশাসনকে এসব চোরাচালানকৃত চিনি প্রতিরোধ করতে আহবান করেন বক্তারা। 

আইনশৃঙ্খলা কমিটির সদস্য সচিব গৌরীপুর থানার অফিসার ইনচার্জ সুমন চন্দ্র রায় বলেন, অবৈধ চিনি ও মাদক প্রতিরোধে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। 

উপজেলা আইনশৃঙ্খলা কমিটির সভাপতি ও উপজেলা নির্বাহী অফিসার মোঃ শাকিল আহাম্মেদ বলেন, অবৈধ চিনির চোরাচালন বন্ধে আইনশৃঙ্খলা বাহিনীকে নির্দেশনা প্রদান করা হয়েছে। 

নেত্রকোনা জেলার কলমাকান্দা উপজেলার সীমান্ত পথে ভারত থেকে আসা চোরাচালানের ১ট্রাক চিনি গতবছর ১৪আগস্ট নেত্রকোনা-ময়মনসিংহ সড়কের গৌরীপুর উপজেলার ডেংগা এলাকা থেকে এবং গত বছরের ১নভেম্বর জারিয়া লোকাল ট্রেন থেকে গৌরীপুর স্টেশনে রেলপুলিশ ২৭বস্তা অবৈধ ভারতীয় চিনি আটক করে। 
 

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image