• ঢাকা
  • মঙ্গলবার, ১৬ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ৩০ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

দিলীপ কুমার আমার কাছে ‘কোহিনূর’ হীরা: সায়রা বানু


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: মঙ্গলবার, ১১ জুলাই, ২০২৩ খ্রিস্টাব্দ, ০২:৪৪ পিএম
আমার কাছে ‘কোহিনূর’ হীরা
দিলীপ কুমার-সহধর্মিণী সায়রা বানু

বিনোদন ডেস্ক : দিলীপ কুমার নিজের রূপ, গুণ আর অভিনয়ের নৈপুণ্য দিয়ে ৪০ থেকে ৯০-এর দর্শক মাতিয়ে রেখেছিলেন তিনি। সম্প্রতি এ অভিনেতাকে নিয়ে কিছু নতুন তথ্য প্রকাশ করেছেন সহ অভিনেত্রী এবং সহধর্মিণী সায়রা বানু।

সায়রা বানু ছিলেন দিলীপ কুমারের এক বড় ভক্ত। দুজনের প্রথম দেখা হয়  দিলীপ কুমার অভিনীত মুঘল-এ আজাম ছবির প্রিমিয়ারে। সেখানে অভিনেতা দিলীপকে দেখেই সায়রা মনে মনে ঠিক করে নেন একদিন তিনি তার ঘরনি হবেন।

আর এ কারণেই সায়রাও সিনেমা জগতে কাজ শুরু করেন। সহ অভিনেত্রী হিসেবে কাজ করার সুযোগে দুজন দুজনের কাছাকাছি আসার সুযোগ ঘটেছিল।

‘ঝুক গায়া আসমান’ সিনেমার সেটে একদিন সায়রাকে প্রপোজ করেন দিলীপ। বয়সে ২২ বছরের ছোট সায়রা রাজি হয়ে যান। ১৯৬৬ সালের ১১ অক্টোবর সায়রা বানুকে বিয়ে করেন দিলীপ কুমার।

চলতি বছরের ৭ জুলাই দ্বিতীয় মৃত্যুবার্ষিকী ছিল এ অভিনেতার। আর সেদিন থেকেই সোশ্যাল মিডিয়ায় অ্যাকটিভ হন অভিনেত্রী সায়রা।

স্বামীর মৃত্যুবার্ষিকীতে দিলীপ কুমারকে নিয়ে অজানা তথ্য প্রকাশ করেন তিনি। জানান, ‘দিলীপ কুমার আমার কাছে ছিলেন ‘কোহিনূর’ হীরা। তার সঙ্গে ৫৬ বছর সংসার করেছি। তিনি সব সময় আমাকে আমার পায়ের ওপর রাখতেন। কারণ সংসারে তার সঙ্গে তাল মিলিয়ে চলতে আমার রীতিমতো দৌড়াতে হতো।’

তবুও তাকেই জীবনে ভালোবেসেছেন সায়রা। যদিও দিলীপ কুমার তাদের দাম্পত্য জীবনের মাঝপথে আসমা রেহমানের সঙ্গে সম্পর্কে জড়িয়ে তাকে ছেড়ে চলে গিয়েছিলেন। তবে সায়রা বানুর সত্যিকারের ভালোবাসার এতটাই গভীরতা ছিল যে শেষ জীবনে আবার সায়রার কাছেই ফিরে আসেন দিলীপ কুমার।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image