• ঢাকা
  • শনিবার, ৬ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ; ২১ মে, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

রাশিয়ার কার্গো জাহাজ আটক করেছে ফ্রান্স


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শনিবার, ২৬ ফেরুয়ারী, ২০২২ খ্রিস্টাব্দ, ০৯:৩৯ পিএম
রাশিয়ার ওই জাহাজ আটক করা হয়েছে
রাশিয়ার জাহাজ আটক

নিউজ ডেস্ক:  ইংলিশ চ্যানেল রাশিয়ার একটি পণ্যবাহী জাহাজ আটক করেছে ফ্রান্সের নৌ বাহিনী। ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসির এক অনলাইন প্রতিবেদনে এই তথ্য জানানো হয়েছে।

ফ্রান্সের কর্মকর্তারা বিবিসিকে বলেন, ইউরোপিয়ান ইউনিয়নের দেওয়া নতুন নিষেধাজ্ঞার সঙ্গে মিল রেখে রাশিয়ার ওই জাহাজ আটক করা হয়েছে।

এক কর্মকর্তা বলেন, 'বালটিক লিডার' নামে ১২৭ মিটারের রাশিয়ার একটি কার্গো জাহাজ যেটি গাড়ি পরিবহন করছিল সেটিকে  রাতভর আটক করে রাখে ফ্রান্স নৌ বাহিনী। এটিকে উত্তর ফ্রান্সের বুলোন-সুর-মের বন্দরে নিয়ে যাওয়া হয়।  

রাশিয়ার বার্তা সংস্থা আরআইএ জানিয়েছে, ফ্রান্সে রাশিয়ার দূতাবাস ফরাসি কর্তৃপক্ষের কাছে তাদের জাহাজ আটকের বিষয়ে ব্যাখ্যা চেয়েছে।

ইউক্রেনে রুশ হামলার তৃতীয় দিন চলছে। রাশিয়ার বাহিনী রাজধানী কিয়েভে প্রবেশ করেছে। তাদের লক্ষ্য কিয়েভকে দখল নেওয়া। অন্যদিকে ইউক্রেনের বাহিনী শক্ত প্রতিরোধ গড়ে তুলেছে। এ নিয়ে কিয়েভের বিভিন্ন অঞ্চলে তীব্র হামলা ও বিস্ফোরণের খবর পাওয়া যাচ্ছে।

ইউক্রেনের স্বাস্থ্যমন্ত্রী ভিক্টর লিয়াশকোর বরাত দিয়ে এএফপি'র প্রতিবেদনে বলা হয়েছে, রাশিয়ার হামলার কারণে তিন শিশুসহ মোট ১৯৮ জন ইউক্রেনীয় নিহত হয়েছে। আহত হয়েছেন এক হাজার ১১৫ জন। এর মধ্যে ৩৩ জন শিশু।

ঢাকানিউজ২৪.কম /

আর্ন্তজাতিক বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image