• ঢাকা
  • রবিবার, ২২ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ০৫ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

ট্রাম্পের ৫০০ বছরের বেশি কারাদণ্ডের শঙ্কায় 


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বৃহস্পতিবার, ০৩ আগষ্ট, ২০২৩ খ্রিস্টাব্দ, ০২:০২ পিএম
ট্রাম্পের ৫০০ বছরের বেশি কারাদণ্ডের শঙ্কায় 
যুক্তরাষ্ট্রের সাবেক মার্কিন প্রেসিডেন্ট ট্রাম্প

আন্তর্জাতিক ডেস্ক :যুক্তরাষ্ট্রের সাবেক মার্কিন প্রেসিডেন্ট ট্রাম্প নিজেই অভিযোগ করেছেন, বর্তমান ‘ দুর্নীতিগ্রস্ত ’ সরকার ‘ রাজনৈতিকভাবে অনুপ্রাণিত ’ বিচারের মাধ্যমে ডোনাল্ড ট্রাম্পকে ৫০০ বছরের বেশি সময়ের জন্য জেলে আটকে রাখার চেষ্টা করছে ।   বুধবার( ০২ আগস্ট) ট্রাম্পের পাঠানো ই- মেইলে আমেরিকানরা অত্যাচারের কাছে ‘ কখনো আত্মসমর্পণ করবে না ’ তা প্রমাণ করার জন্য প্রচারাভিযানের অনুদান চেয়ে এ কথা উল্লেখ করা হয়েছে । খবর আরটি’র ।  

কয়েকটি মার্কিন গণমাধ্যম ট্রাম্পের তহবিল সংগ্রহের ওই ই- মেইল প্রকাশ করেছে । সেখানে ট্রাম্প বলেছেন, বাইডেনের দুর্নীতিগ্রস্ত বিচার বিভাগ আমাকে আবারও বেআইনিভাবে অভিযুক্ত করেছে । প্রতিবেদনগুলোর ইঙ্গিত, আমি তাদের শিকারে পরিণত হয়ে সম্মিলিতভাবে ৫৬১ বছর কারাদণ্ডের মুখোমুখি হতে পারি ।  

ট্রাম্প আরও বলেন, আপনাকে এতবছরের জন্য জেলে পাঠানোর চেষ্টা করে কেবল একটি বার্তাই কেউ দিতে পারে, আর তা হলো ভয় । ভয় দেয়া যে, আপনি যদি নিজের পছন্দের প্রার্থীকে ভোট দেন যার কাছে আপনার গুরুত্ব রয়েছে তাহলে আপনিও ওয়াশিংটনের বর্তমান মার্কসবাদী শাসকের হয়রানির শিকার হবেন ।   ফৌজদারি অপরাধে ট্রাম্পের বিরুদ্ধে অভিযোগ দাখিলকে অধিকাংশ রিপাবলিকান দেখছেন ‘ ষড়যন্ত্র ’ হিসেবে । মার্কিন বিচার ব্যবস্থাকে প্রেসিডেন্ট জো বাইডেন বিরোধীদের বিরুদ্ধে হাতিয়ার হিসেবে ব্যবহার করছেন বলেও দাবি তাদের ।  

যুক্তরাষ্ট্রের ওয়াশিংটন ডিসির ডিস্ট্রিক্ট আদালতের গ্রান্ড জুরির সদস্যরা মঙ্গলবার( ০১ আগস্ট) তাদের তদন্তের আলোকে ট্রাম্পের বিরুদ্ধে আনুষ্ঠানিক অভিযোগ দায়ের করেন ।   প্রেসিডেন্ট নির্বাচনের ২০২০ সালের ফলাফলের পর মার্কিন ক্যাপিটল হিলে হামলায় সমর্থকদের উসকে দেয়া, ফলাফলে হস্তক্ষেপের চেষ্টাসহ মোট চারটি অভিযোগ আনা হয় তার বিরুদ্ধে । 

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image