• ঢাকা
  • সোমবার, ১৫ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২৯ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

অষ্টগ্রাম উপজেলা বিএনপির ১২ নেতাকর্মী কারাগারে


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শুক্রবার, ১৮ আগষ্ট, ২০২৩ খ্রিস্টাব্দ, ০১:৫৩ পিএম
অষ্টগ্রাম উপজেলা
বিএনপির ১২ নেতাকর্মী কারাগারে

বিজয় কর রতন, মিঠামইন (কিশোরগঞ্জ) প্রতিনিধিঃ কিশোরগঞ্জের অষ্টগ্রাম উপজেলা বিএনপির সভাপতিসহ বিএনপি ও অঙ্গসংগঠনের ১২ নেতাকর্মীকে কারাগারে পাঠিয়েছে আদালত।

১৭ আগস্ট (বৃহস্পতিবার) দুপুরে অষ্টগ্রাম থানার একটি বিস্ফোরক আইনের মামলায় উপজেলা বিএনপির ২২ নেতাকর্মী বিচারক জেলা ও দায়রা জজ মোহাম্মদ সায়েদুর রহমান আদালতে হাজির হয়ে জামিনের আবেদন করলে বিচারক ১০ জনের জামিন মঞ্জুর করেন ও উপজেলা বিএনপির সভাপতিসহ ১২ জনকে কারাগারে পাঠানোর আদেশ দেন। 

সূত্র জানায়, অষ্টগ্রাম উপজেলা বিএনপির সভাপতি সৈয়দ সাঈদ আহমেদ, বিএনপি কর্মী ইয়াকুব, আখতার, ফেরদৌস, রাজীব, কামাল, সোহেল, মোস্তাক, নাজু মিয়া তোয়াব, মেজু মিয়া ও ইমরুল খানকে জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠিয়েছে আদালত। বিষয়টি নিশ্চিত করেন কিশোরগঞ্জ জেলা জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সভাপতি অ্যাডভোকেট মো. জালাল উদ্দিন। উল্লেখ্য, গত ২ জুলাই অষ্টগ্রামে বিএনপির গণমিছিলকে কেন্দ্র করে স্থানীয় ছাত্রলীগের নেতাকর্মীদের সঙ্গে বিএনপির সংঘর্ষ হয়।

এ ঘটনায় উপজেলা ছাত্রলীগের আহবায়ক শেখ তৌফিকুল ইসলাম তারীফ বাদী হয়ে বিএনপির ৭১ নেতাকর্মীর নাম উল্লেখ করে আরও অজ্ঞাত ৩০০ থেকে ৪০০ জনকে আসামি করে মামলাটি দায়ের করেন। এদিকে কারাগারে আটক সৈয়দ সাঈদ আহমেদসহ বিএনপির নেতাকর্মীদের মুক্তির দাবি করেছেন অষ্টগ্রাম উপজেলা বিএনপির সাবেক আহ্বায়ক ও অষ্টগ্রাম ইউপি চেয়ারম্যান সৈয়দ ফাইয়াজ হাসান বাবু। এক বিবৃতিতে তিনি মামলাটিকে মিথ্যা, সাজানো ও রাজনৈতিক হয় রানিমূলক উল্লেখ করে অবিলম্বে মামলা প্রত্যাহার এবং নেতাকর্মীদের মুক্তির দাবি জানিয়েছেন।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image