• ঢাকা
  • বৃহস্পতিবার, ৪ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ১৮ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

লক্ষ্মীপুর জেলায় ১৫টি অবৈধ ইটভাটায় ১৭ লাখ টাকা জরিমানা


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: মঙ্গলবার, ০৬ ফেরুয়ারী, ২০২৪ খ্রিস্টাব্দ, ০২:১১ পিএম
লক্ষ্মীপুর জেলায় ১৫টি
অবৈধ ইটভাটায় জরিমানা

নাজমুল হোসেন, নিজস্ব প্রতিবেদক : লক্ষ্মীপুর জেলার ৫ টি উপজেলায় অবৈধভাবে গড়ে ওঠা ১৫ টি ইটভাটার মালিককে ১৭ লাখ ১৫ হাজার টাকা জরিমানা করেন লক্ষ্মীপুর জেলা প্রশাসন।

সোমবার (৫ ফেব্রুয়ারি) সকাল থেকে দুপর পর্যন্ত লক্ষ্মীপুর জেলার সদর, রামগতি, কমলনগর, রায়পুর, রামগঞ্জ উপজেলা এলাকায় এ অভিযান পরিচালনা করেন। লক্ষ্মীপুর সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) এবং নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মকবুল হোসেন। রামগতি উপজেলা সহকারী কমিশনার (ভূমি) এবং নির্বাহী ম্যাজিস্ট্রেট আমজাদ হোসেন। কমলনগর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) এবং নির্বাহী ম্যাজিস্ট্রেট শামসুদ্দিন মো. রেজা। রায়পুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) এবং নির্বাহী ম্যাজিস্ট্রেট মনিরা খাতুন। রামগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) এবং নির্বাহী ম্যাজিস্ট্রেট রাসেল ইকবাল।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মকবুল হোসেন বলেন, হাইকোর্টের নির্দেশ অনুযায়ী যেসব ইট ভাটার কাগজপত্র নেই, সেই ভাটাগুলো বন্ধের নির্দেশ রয়েছে। তাই পরিবেশ দূষনকারী ও অবৈধ ইট ভাটা বন্ধে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়েছে।

আমজাদ হোসেন বলেন, তারই ধারাবাহিকতায় রামগতি উপজেলার এলাকায় আনোয়ারা ব্রিকস ম্যানু, শাওন সোহাগ ব্রিকস ম্যানু, জননী ব্রিকস ম্যানু, আল-আমিন ট্রেড কর্পোরেশন, এ.এস.বি ব্রিকস (চিমনি ভেঙে দেওয়া হয়েছে) জরিমানা করা হয়েছে। এছাড়া তাদের কার্যক্রম বন্ধ করা হয়েছে।

শামসুদ্দিন মো. রেজা বলেন, কমলনগর উপজেলা মেঘনা ব্রিকস, সুমাইয়া ব্রিকস, হাজী হক ব্রিকস, আল্লারদান ব্রিকসসহ জরিমানা করা হয়েছে আগামীতে আমাদের এই অভিযান চলবে৷

মনিরা খাতুন বলেন, রায়পুর উপজেলা অবৈধ কোনও ইটভাটা রাখা হবে না। এক এক করে সব ইটভাটায় অভিযান পরিচালনা করা হবে।

রাসেল ইকবাল বলেন, লক্ষ্মীপুরের রামগঞ্জ উপজেলার এলাকায় মেসার্স জাহাঙ্গীর ব্রিকস কে জরিমানা করা হয়েছে। রামগঞ্জ উপজেলা অবৈধ কোনও ইটভাটা রাখা হবে না। আস্তে আস্তে সব ইটভাটায় অভিযান পরিচালনা করা হবে।

লক্ষ্মীপুর জেলার অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) আক্তার হোসেন শাহিন বলেন, অবৈধ ইটভাটার বিরুদ্ধে এ ধরনের অভিযান নিয়মিত পরিচালিত হবে।

লক্ষ্মীপুর জেলায় অভিযানে অপ্রীতিকর ঘটনা এড়াতে পুলিশ সদস্যসহ ফায়ার সার্ভিসের কর্মীরা উপস্থিত ছিলেন। 

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image