• ঢাকা
  • বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২৫ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

শরাফত হোসেনের কাব্যগ্রন্থ ‘নির্বাচিত উনপঞ্চাশ’


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বুধবার, ০৮ মার্চ, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৯:৪৬ এএম
‘ঘাসফুল তোমার সাথে’, ‘ফিরে আসি কাচের শহরে’, ‘কাফনলিপি (যৌথ)’
বইমেলায় শরাফত হোসেনের কাব্যগ্রন্থ

নিউজ ডেস্ক:  অমর একুশে বইমেলায় শরাফত হোসেনের কবিতার বই ‘নির্বাচিত উনপঞ্চাশ’ প্রকাশ করেছে শ্রাবণ প্রকাশনী। বইটির প্রচ্ছদ করেছেন ধ্রুব এষ। প্রকাশক রবীন আসান জানান, ২১ ফেব্রুয়ারি থেকে শ্রাবণের ৬৭-৬৮-৬৯ নম্বর স্টলে বইটি পাওয়া যাচ্ছে।

শরাফত হোসেন বলেন, সেটুকুই লিখি, যেটুকু ভাবি কিন্তু প্রকাশ করতে পারি না মুখে। কবিতা আমার কাছে প্রার্থনা, অনুভূতির গভীরতম প্রকাশ। মানবতা যেখানে গৌণ— স্বার্থের কাছে; সেখানে কবিতা মহৎ এক শিল্পমাধ্যম-আত্মার শুদ্ধি, বোধের জাগরণ।

প্রকাশক রবীন আহসান বলেন, বইমেলার ছাড়াও অনলাইন বুকশপ প্রথমা.কম, রকমারি ও জলপড়ে ডটকমে পাওয়া যাচ্ছে বইটি। লেখকের প্রকাশিত কাব্যগ্রন্থের মধ্যে রয়েছে ‘ঘাসফুল তোমার সাথে’, ‘ফিরে আসি কাচের শহরে’, ‘কাফনলিপি (যৌথ)’।

শরাফত হোসেন স্কুলজীবন থেকেই নানা সামাজিক-সাংস্কৃতিক কর্মকাণ্ডের সঙ্গে জড়িত। লেখালেখির শুরু ওই সময়েই। কবি হিসেবে দুই বাংলায় তিনি সমানভাবে পরিচিত। একাধিক জাতীয় দৈনিকের বিশেষ সংখ্যা সম্পাদনার সঙ্গে যুক্ত ছিলেন। ২০০৭ সাল থেকে ‘সাহিত্য একাডেমি পত্রিকা’র নির্বাহী সম্পাদক। সম্পাদনা করছেন ছোটকাগজ ‘বুক রিভিউ’।

বর্তমানে কাজ করছেন দৈনিক ইত্তেফাক ডিজিটাল বিভাগের প্রধান হিসেবে। পড়াশোনা ব্যবসায় প্রশাসনে। পরে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে অর্থনীতিতে স্নাতকোত্তর সম্পন্ন করেন।

এছাড়া জাতীয় কবিতা পরিষদ, সাহিত্য একাডেমি, পেন বাংলাদেশ, ব্রাহ্মণবাড়িয়া জেলা সমিতি এবং সদর উপজেলা সমিতিসহ জাতীয় ও আন্তর্জাতিক একাধিক সংগঠনের সঙ্গে যুক্ত আছেন।

ঢাকানিউজ২৪.কম /

আরো পড়ুন

banner image
banner image