• ঢাকা
  • শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২৭ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

বন্যা ও ভূমিধসে দক্ষিণ কোরিয়ায় মৃতের সংখ্যা বেড়ে ৩০


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: রবিবার, ১৬ জুলাই, ২০২৩ খ্রিস্টাব্দ, ১০:২৭ এএম
মৃতের সংখ্যা বেড়ে ৩০
দক্ষিণ কোরিয়ায় বন্যা ও ভূমিধসে

আন্তর্জাতিক ডেস্ক : দক্ষিণ কোরিয়ায় প্রবল বর্ষণে সৃষ্ট বন্যা ও ভূমিধসে মৃতের সংখ্যা বেড়ে ৩০ জনে দাঁড়িয়েছে। এছাড়াও নিখোঁজ রয়েছেন আরও ১০ জন।পরিস্থিতি মোকাবিলায় ঝুঁকিপূর্ণ এলাকার বাসিন্দাদের নিরাপদ স্থানে সরিয়ে নেয়ার নির্দেশ দিয়েছে কোরীয় সরকার।

তিনদিনের টানা বৃষ্টিতে ভয়াবহ বন্যায় নাকাল দক্ষিণ কোরিয়ার রাজধানী সিউলসহ বিভিন্ন অঞ্চল।  পানিতে তলিয়ে গেছে এসব এলাকার ঘরবাড়ি, রাস্তাঘাটসহ ফসলি জমি। ভারি বর্ষণ ও প্রবল বাতাসে বিমানের বহু ফ্লাইটসহ বুলেট ট্রেনের শিডিউল বাতিল করা হয়েছে।

এছাড়াও বৃষ্টির সঙ্গে শুরু হয়েছে প্রবল ঝড়। এর ফলে সিউলের দক্ষিণ-পশ্চিম এলাকায় বিদ্যুৎবিচ্ছিন্ন হয়ে পড়েছে ১০ হাজারেরও বেশি পরিবার। এখনো বন্যাকবলিত অঞ্চলে আটকে আছে অন্তত এক হাজারের বেশি বাসিন্দা। আটকেপড়া বাসিন্দাদের উদ্ধারে তৎপর রয়েছেন উদ্ধারকর্মীরা।

গত বৃহস্পতিবার থেকে ইকসান অঞ্চলে ৪৩৪ দশমিক ৫ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে। গুনসানে ৪২৬ মিলিমিটার বৃষ্টিপাতের রেকর্ড করা হয়েছে।

বৃষ্টিপাতের সঙ্গে বন্যা পরিস্থিতি অবনতির পূর্বাভাস দিয়েছে দেশটির আবহাওয়া দফতর। এছাড়াও কিছুক্ষণ পরপরই এসএমএসের মাধ্যমে জনসাধারণকে সতর্ক করছে তারা।

অন্যদিকে ঝুঁকিপূর্ণ এলাকার বাসিন্দাদের নিরাপদ স্থানে সরিয়ে নিতে দুর্যোগ মন্ত্রণালয়কে নির্দেশ দিয়েছেন দক্ষিণ কোরিয়ার প্রেসিডেন্ট।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image