• ঢাকা
  • শুক্রবার, ২৭ শ্রাবণ ১৪২৯ বঙ্গাব্দ; ১২ আগষ্ট, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

রাঙামাটির কলেজগেট বাজারে অগ্নিকান্ডে ১৩ দোকান ভস্মীভূত


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শনিবার, ০২ জুলাই, ২০২২ খ্রিস্টাব্দ, ১২:৩৯ পিএম
কলেজগেট বাজারে আগুন
আগুন

নিউজ ডেস্ক : রাঙামাটির কলেজগেট বাজারে আগুনে ১৩ দোকান ভস্মীভূত। শুক্রবার (১ জুলাই) রাত ৩টার দিকে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

স্থানীয়রা জানান, গতকাল শনিবার রাত ৩টার দিকে দিদারের মুদি দোকান থেকে আগুনের সূত্রপাত হয়। সেখানে থাকা গ্যাস সিলিন্ডার বিস্ফোরণ হলে মুহূর্তেই আগুন আশপাশে দোকানে ছড়িয়ে পড়ে। পরে ফায়ার সার্ভিসের এক ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। স্থানীয়দের ধারণা বৈদ্যুতিক শট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়।

স্থানীয় বাসিন্দা দিদার মিয়া জানান, চট্টগ্রাম থেকে আসা কিছু গেস্টকে আবাসিক হোটেলে তুলে দিয়ে আনুমানিক রাত ৩টার দিকে বাসায় ফেরার পথে রুবেলের মুদি দোকানের ভেতর আগুনের কুণ্ডলী দেখতে পান। সঙ্গে সঙ্গে তিনি ৯৯৯-এ কল করে জানান। সেখান থেকে তাকে রাঙামাটি ফায়ায় স্টেশনের নাম্বার দেয়া হয়। তিনি ফায়ার সার্ভিস অফিসে কল করেন। তারা দ্রুত ঘটনাস্থলে এসে আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করেন।

শহিদুল ইসলাম স্বপন বলেন, ফায়ার সার্ভিস খুব দ্রুতই ঘটনাস্থলে এসে আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করে। তাদের প্রচেষ্টায় আগুন বেশি ছড়াতে পারেনি।

তিনি বলেন, পুড়ে যাওয়া ১৩ দোকানের মধ্যে এক মোবাইলের দোকান, দুটি ফার্মেসি, কয়েটি ফলের দোকান, ও মুদি দোকান ছিল।

কলেজগেট বাজার সমিতির সাধারণ সম্পাদক বিল্লাল হোসেন টিটু বলেন, আমাদের বাজারে মোট ১৩টি দোকান সম্পূর্ণ পুড়ে গেছে। ক্ষয়ক্ষতির পরিমাণ প্রায় এক কোটি টাকা হবে।

তিনি আরও বলেন, আমাদের দোকানগুলোতে কোনো লোক না থাকার কারণে প্রাণহানি হয়নি। এর জন্য সৃষ্টিকর্তার নিকট কৃতজ্ঞতা প্রকাশ করছি।

ফায়ার সার্ভিসের উপপরিচালক মো. রফিকুজ্জামান বলেন, আমারা ৯৯৯ ও স্থানীয় মানুষের কল পেয়ে দ্রুত ঘটনাস্থলে গিয়ে দুটি ইউনিট প্রায় এক ঘণ্টার বেশি সময় চেষ্টা করে আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়েছে। প্রাথমিকভাবে ধারণা করা- হচ্ছে বৈদ্যুতিক শট সার্কিট থেকে আগুন লেগেছে।  

তিনি জানান, এতে কোনো প্রাণহানি ঘটনা ঘটেনি। তবে ১৩টি দোকান সম্পূর্ণ পুড়ে গেছে। ক্ষয়ক্ষতি নিরূপণে কাজ চলছে।

ঢাকানিউজ২৪.কম / কেএন

দুর্ঘটনা বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image